WT20: Ravi Shastri-র উপর ক্ষোভ উগড়ে পুরনো ঝাল মিটিয়ে নিলেন Mohammad Azharuddin

ম্যাচ হারলেই সাংবাদিক সম্মেলন এড়িয়ে যান রবি শাস্ত্রী।   

Updated By: Nov 3, 2021, 05:04 PM IST
WT20: Ravi Shastri-র উপর ক্ষোভ উগড়ে পুরনো ঝাল মিটিয়ে নিলেন  Mohammad Azharuddin
পুরনো সতীর্থ রবি শাস্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন মহম্মদ আজহারউদ্দিন।

নিজস্ব প্রতিবেদন: খেলোয়াড় জীবনে দু'জনের মধ্যে কোনওদিন সখ্যতা ছিল না। প্রকাশ্যে কেউ কারও বিরুদ্ধে মুখ না খুললেও মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin) ও রবি শাস্ত্রীর (Ravi Shastri) মধ্যে দুরত্ব ছিল চোখে পড়ার মতো। সুযোগ পেয়েই ভারতীয় দলের হেড কোচকে কাঠগড়ায় দাঁড় করালেন ভারতের প্রাক্তন অধিনায়ক। আজ্জুর দাবি, ভারত জিতলে শাস্ত্রী সাংবাদিক সম্মেলন করলেও দল হারলেই পিছিয়ে যান! 

আজহারের বক্তব্য অবশ্য ফেলে দেওয়া যায় না। দেশে কিংবা বিদেশে ভারত জিতলেই বুক ফুলিয়ে সাংবাদিক সম্মেলন করেন শাস্ত্রী। বেশ কয়েক বার কোহলিদের হেড স্যার নিজের দলকে 'সবেচেয়ে ভাল সফরকারী দল' বলেছেন। গত কয়েক বছরে এমন ঘটনা বারবার দেখা গিয়েছে। কিন্তু দল হারলেই সাপোর্ট স্টাফদের এগিয়ে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে গত ম্যাচ হেরে যাওয়ার পর সাংবাদিক সম্মেলন এড়িয়ে গিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli) ও শাস্ত্রী। এমনকি আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগেও সাংবাদিকদের সামনে আসেননি ভারত অধিনায়ক। এটাই মেনে নিতে পারছেন না আজ্জু। 

আজহার এ বার সুযোগ পেয়েই পুরনো ঝাল মিটিয়ে নিলেন। বললেন,  "ম্যাচ হারায় লজ্জার কিছু নেই। তবে সামনে এসে হারের কারণ জানানো উচিত। লোকে জানতে চায় দল কেন হারল। হারের পর জসপ্রীত বুমরাহর সাংবাদিক সম্মেলন করা আর কোচ-অধিনায়কের সাংবাদিক সম্মেলন করার মধ্যে তফাৎ রয়েছে। মানুষের মুখোমুখি হওয়া জরুরি। দেশবেসীর কাছে আপনাকে কৈফিয়ত দিতেই হবে। আমার মতে কোচের সাংবাদিক সম্মেলনে আসা উচিত ছিল। যদি কোহলি আসতে না চায়, ঠিক আছে। মেনে নেওয়া যায়। তবে রবি ভাইয়ের সাংবাদিক সম্মেলনে জবাব দেওয়া উচিত ছিল।" 

আরও পড়ুন: WT20: IPL-কে দোষ না দিয়ে Virat Kohli-র দলকে খেলায় মন দিতে বললেন এই প্রাক্তন ওপেনার

 

পাকিস্তানের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর এই বিষয় নিয়ে বিস্ফোরক টুইট করেছিলেন আজহার। সেখানে তিনি শাস্ত্রীর দিকে আঙুল তুলে লিখেছিলেন, 'এমন জোড়া লজ্জাজনক হারের পর বিরাট কোহলিকে সবাই কাঠগড়ায় দাঁড় করালেও, কোচ ও টিম ম্যানেজমেন্টের দোষও কিন্তু কম নয়। দীপাবলির আগে এই হ্যালোইন সবার মনে ভয় ধরিয়ে দিল।' 

যদিও বর্তমান অধিনায়কও কিন্তু আজহারের রোষের মুখে পড়েছেন। তিনি মনে করেন যে অধিনায়ক কোহলিরও একটা দায়বদ্ধতা থাকে। তাঁর মতে, "অধিনায়ক হিসেবে তোমাকে দায় নিতেই হবে। তুমি দলের কাণ্ডারী। তাই ভাল ও মন্দের সঙ্গে তুমি অবশ্যই জড়িয়ে থাকবে। দল ভাল ফল করলে সবাই যেমন তোমাকে ধন্যবাদ জানাবে, তেমনই ফল উল্টে গেলে দায় নিতেই হবে। দল জিতলে ভাল সময় সাংবাদিক সম্মেলনে আসবে, অথচ হারলে খারাপ সময়ে আসবে না, এটা ঠিক নয়। আমি জানি না, কেন ওরা সাংবাদিক সম্মেলনে আসেনি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.