WT20: Australia-কে ৮ উইকেটে হারিয়ে Pakistan-এর বিরুদ্ধে নামার আগে দারুণ ছন্দে Team India

ইংল্যান্ডের পর এ বার অস্ট্রেলিয়াকে হারিয়ে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল টিম ইন্ডিয়া। 

Updated By: Oct 20, 2021, 08:02 PM IST
WT20: Australia-কে ৮ উইকেটে হারিয়ে Pakistan-এর বিরুদ্ধে নামার আগে দারুণ ছন্দে Team India
অজিদের বিরুদ্ধে মারমুখী মেজাজে রোহিত শর্মা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) অভিযান শুরু করার আগে দারুণ ছন্দে টিম ইন্ডিয়া (Team India)। ইংল্যান্ডের পর এ বার অস্ট্রেলিয়াকেও (Asutralia) হেলায় হারিয়ে দিল ভারত। প্রথম প্রস্তুতি ম্যাচে সাহেবদের ৭ উইকেটে হারিয়ে দেওয়ার পর বুধবার অজিদের বিরুদ্ধে ৮ উইকেটে জিতল 'মেন ইন ব্লু' ব্রিগেড। বোলিংয়ের রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) নিজেকে মেলে ধরার পর ব্যাট হাতে দলের জয় নিশ্চিত করলেন দুই ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুল (KL Rahul)। তিন নম্বরে ব্যাট করতে নেমে নজর কাড়লেন সূর্য কুমার যাদব (Suryakumar Yadav)। 

টসে জিতে প্রথম ব্যাটিং নিলেও অজিদের শুরুটা মোটেও ভাল হল না। দ্বিতীয় ওভারেই ডেভিড ওয়ার্নারকে আউট করেন অশ্বিন। পরের বলেই মিচেল মার্শকে ফিরিয়ে দেন চার বছর পর  টি-টোয়েন্টি দলে ফেরা এই অফ স্পিনার। অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ফিরিয়ে বিপক্ষকে আরও বড় ধাক্কা দিলেন রবীন্দ্র জাদেজা। ১১ রানে ৩ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ব্যকফুটে চলে গেলেও ক্রিজে এসে দলের হাল ধরেন গ্লেন ম্যাক্সওয়েল ও স্টিভ স্মিথ।

আরও পড়ুন: WT20: আদৌ বোলিং করবেন Hardik Pandya? জবাব দিলেন Rohit Sharma

Ravichandran Ashwin took two wickets. Photo: BCCI

স্মিথ ৪৮ বলে ৫৭ রান করার পর ম্যাক্সওয়েল করেন ২৮ বলে ৩৭ রান। দু'জন চতুর্থ উইকেটে ৬১ রান যোগ করেন। রাহুল চাহারের বলে ম্যাক্সওয়েল আউট হওয়ার পর ক্রিজে আসেন মার্কাস স্টয়নিস। এরপর পঞ্চম উইকেটে ৭৬ রান যোগ করেন স্মিথ ও স্টয়নিস। ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫২ রান তোলে অস্ট্রেলিয়া। স্টয়নিস মারমুখী মেজাজে ২৫ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। অশ্বিন মাত্র ৮ রানে ২ উইকেট নিয়েছেন। ভুবনেশ্বর কুমার, রাহুল জাদেজা ও রাহুল চাহার ১টি করে উইকেট নিয়েছেন। 

 

আরও পড়ুন: WT20: 'গুরু' MS Dhoni-র কাছ থেকে কিপিংয়ের ক্লাস নিচ্ছেন 'শিষ্য' Rishabh Pant, ভিডিও ভাইরাল

১৫৩ রান তাড়া করতে নেমে প্রথম থেকেই প্যাট কামিন্স ও বাকি অজি বোলারদের মারতে শুরু করেন রোহিত ও রাহুল। দুই ওপেনারের দাপটে প্রথম উইকেটে ৬৮ রান উঠে যায়। রাহুল ৩১ বলে ৩৯ রান করেন। মারেন ২টি চার ও ৩টি ছয়।  রোহিত ৪১ বলে ৬০ রান স্বেচ্ছায় মাঠ ছাড়েন। এর আগে অবশ্য এই ইনিংস গড়তে মারেন ৫টি চার ও ৩টি ছয়। সূর্যকুমার ৩৮ ও হার্দিক ১৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। 

মাইকেল ভন থেকে শুরু করে একাধিক ক্রিকেট পন্ডিত ভারতকে ফেভারিট হিসেবে দেখতে রাজি নন। তবে ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে জোড়া প্রস্তুতি ম্যাচ জিতে বিরাট কোহলির (Virat Kohli) ভারত যে বাড়তি স্বস্তি পেল সেটা বলার অপেক্ষা রাখে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)