WT20: Rohit-এর ব্যাটিং অর্ডারের বদলে Team India-র উপর চটে লাল Sunil Gavaskar

টিম ম্যানেজমেন্টের উপর মারাত্মক বিরক্ত সুনীল গাভাসকর। 

Updated By: Nov 1, 2021, 05:14 PM IST
WT20: Rohit-এর ব্যাটিং অর্ডারের বদলে Team India-র উপর চটে লাল Sunil Gavaskar
রোহিতকে ব্রাত্য করা মানতে পারছেন না সুনীল গাভাসকর।

নিজস্ব প্রতিবেদন: ফাটকা চললে সে রাজা। আর যদি ফাটকা কাজে না লাগে তাহলে কথার গোলাগুলি তো হজম করতেই হবে। ভারতের টিম ম্যানেজমেন্টের ক্ষেত্রে সেটাই হল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মাকে (Rohit Sharma) ওপেন না করিয়ে তিন নম্বরে ব্যাট করতে পাঠিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কার্যত কোয়ার্টার ফাইনালে বিরাট কোহলি (Virat Kohli) ও রবি শাস্ত্রীর (Ravi Shahstri) এই সিদ্ধান্তকে একেবারেই মেনে নিতে পারছেন না সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। আর তাই টিম ম্যানেজমেন্টের উপর বেজায় চটেছেন সানি। 

পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে শাহিন আফ্রিদির (Shahhen Afridi) ইনসুইং বলে লেগ বিফোর হয়েছিলেন 'হিট ম্যান'। তাছাড়া বাঁহাতি জোরে বোলারদের বিরুদ্ধে রোহিতের রেকর্ড মোটেও ভাল নয়। তাই কি তাঁকে ওপেন করানোর বদলে তিন নম্বরে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল? যদিও সানির দাবি রোহিতের ব্যাটিং অর্ডার বদলে ওপেনিং-এ ইশান কিশানকে (Ishan Kishan) পাঠিয়ে তাঁর আত্মবিশ্বাসে চির ধারানো হল। 

আরও পড়ুন: Controversy: ফের Sourav Ganguly-কে বিদ্ধ করলেন গুরু Greg, বাদ গেলেন না Sachin-Sehwag

'লিটল মাস্টার' ক্ষোভের সঙ্গে বলেন, "আমার মতে এমন কান্ড ঘটিয়ে ভারতীয় ম্যানেজমেন্ট রোহিতকে বুঝিয়ে দিয়েছে যে বাঁহাতি জোরে বোলার ট্রেন্ট বোল্টের বিরুদ্ধে আমরা তোমাকে ভরসা করি না। একজন ব্যাটার সেই ২০১৩ সাল থেকে সীমিত ওভারের খেলায় ওপেন করে আসছে। নতুন বল কীভাবে সামলাতে হয় সেটা রোহিত খুব ভাল জানে। কোনও ব্যাটারের খারাপ সময় আসতেই পারে। কিন্তু এত বছর খেলার পর এমন একটা গুরুত্বপূর্ণ ম্যাচে যদি রোহিতের ব্যাটিং অর্ডার বদলে গেলে, সে নিজেও মনে মনে এটা ভাবতে শুরু করবে যে তাঁর সত্যিই হয়তো দক্ষতা নেই। ইশান যদি ৭০-৮০ রান করতো, তাহলে আমরাই এই সিদ্ধান্তের প্রশংসা করতাম। তবে যখন এমন পরিকল্পনা কাজে লাগে না, তখন সমালোচনা তো হবেই।’

টিম ম্যানেজমেন্টের প্রবল সমালোচনা করে গাভাসকর আরো যোগ করেছেন, "ইশান কিশান তো চার কিংবা পাঁচ নম্বরের ব্যাটার। ম্যাচের পরিস্থিতি অনুসারে ব্যাট করতে পারে। রোহিতের মত প্রকৃত ওপেনার মোটেও নয়। তাই ওকে দিয়ে ওপেন করানো একেবারে ভুল সিদ্ধান্ত। আর এমন ভুলভাল সিদ্ধান্তের জন্যই দল ডুবল।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)