WT20: কোন পরিকল্পনায় Virat, Rohit-কে আউট করেছেন? জানালেন Shaheen Shah Afridi

শাহিন শাহ আফ্রিদির আগুনে পেসে ভারতের গর্ব চুরমার।   

Updated By: Oct 25, 2021, 12:02 AM IST
WT20: কোন পরিকল্পনায় Virat, Rohit-কে আউট করেছেন?  জানালেন Shaheen Shah Afridi
রোহিতকে ফেরানোর পর আফ্রিদিকে অভিনন্দন জানাচ্ছেন সতীর্থরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: একটা স্বপ্নের স্পেলে ভারতের (Team India) রেকর্ড হাতছাড়া। চিরপ্রতিদ্বন্দ্বী প্রতিবেশী দেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) পাঁচ বছর খেলতে নেমে বাইশ গজে যেন আগুন ঝরালেন শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। আর সেই আগুনে ঝলসে গেল টিম ইন্ডিয়ার অহঙ্কার। রোহিত শর্মা (Rohit Sharma), কেএল রাহুল (KL Rahul) এবং স্লগ ওভারে বিরাট কোহলির (Virat Kohli) উইকেট নিয়ে চির প্রতিপক্ষকে শুরুতেই উড়িয়ে দিলেন এই বাঁহাতি জোরে বোলার। কোন পরিকল্পনা করে ভারতের ব্যাটিংকে ভাঙলেন সেটাই জানালেন ২২ বছরের 'ম্যাচের সেরা' হওয়া আফ্রিদি। 
 
আফ্রিদি বলেন, "ওদের আটকানোর জন্য বেশ কিছু পরিকল্পনা করেছিলাম। সেটা কাজে লেগেছে বলে ভাল লাগছে। ম্যাচের আগে নেটে সুইং বল অনুশীলন করছিলাম। এই পিচে বল সুইং না করলে খুব মুশকিল। শুরুতেই উইকেট এনে দিতে চেয়েছিলাম। সেটাই করতে পেরেছি বলে আরও ভাল লাগছে।" 

আরও পড়ুন: WT20: একপেশে ম্যাচে বিপর্যস্ত 'বিরাটবাহিনী', বিশ্বকাপে ভারতকে প্রথম হারাল Pakistan

বাঁহাতি জোরে বোলারদের বিরুদ্ধে রোহিতের দুর্বলতা অনেক পুরনো। এ বারও ভেতরে আসা ডেলিভারিতে লেগ বিফোর হলেন তিনি। আফ্রিদির বলের ইন সুইং বুঝতে না পেরে বোল্ড হন রাহুল। বলা ভাল দুটিই ছিল 'আনপ্লেয়েবেল ডেলিভারি'। তবে কোহলিকে আউট করলেও তত ক্ষণে অর্ধশতরান করে ফেলেছিলেন ভারত অধিনায়ক। শেষ দিকে আফ্রিদিকে মারতে গেলে উইকেট কিপার মহম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান কোহলি। 

'ম্যাচের সেরা' হয়ে আফ্রিদি বলেন, "টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বার ভারতকে হারিয়ে গর্ববোধ হচ্ছে। নতুন বলে ভারতের ব্যাটারদের সমস্যা হবে সেটা জানতাম। তবে এই ম্যাচ জেতার জন্য বাবর আজম ও মহম্মদ রিজওয়ানকে বাড়তি ধন্যবাদ জানাব। কারণ ওদের জন্যই তো ১০ উইকেটে জয় পেলাম।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.