WT20: একপেশে ম্যাচে বিপর্যস্ত 'বিরাটবাহিনী', বিশ্বকাপে ভারতকে প্রথম হারাল Pakistan

ভারতকে ১০ উইকেটে হারাল পাকিস্তান। 

Updated By: Oct 24, 2021, 11:29 PM IST
WT20: একপেশে ম্যাচে বিপর্যস্ত 'বিরাটবাহিনী', বিশ্বকাপে ভারতকে প্রথম হারাল Pakistan

নিজস্ব প্রতিবেদন: মহারণের আগে ভারতকে এগিয়ে রেখেছিলেন বিশেষজ্ঞরা। খাতায়-কলমে বিরাটবাহিনীকে শক্তিশালী মনে হচ্ছিল। কিন্তু মাঠে টিম ইন্ডিয়াকে 'অতিসাধারণ ভবঃ' করে দিল পাকিস্তান (Pakistan)। মরুশহরে কি ব্যাটে, কি বলে- একপেশে ম্যাচে খড়কুটোর মতো টিম ইন্ডিয়াকে উড়িয়ে দিলেন বাবর আজমরা। বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারাল পাকিস্তান। তাও আবার জয় এল ১০ উইকেটে। এতটাই লজ্জার হার! এই রাতটা নিশ্চিতভাবে ভুলতে চাইবেন বিরাটরা।  

টস-ভাগ্যে বিরাটের রাহুর দশা। টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচেও তার অন্যথা হল না। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান বাবার আজম। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করলেন শাহিন আফ্রিদি। প্রথম ওভারেই প্যাভিলিয়নে ফেরত পাঠালেন রোহিত শর্মাকে। বাঁ হাতি পেসারদের মোকাবিলায় দুর্বলতা রয়েছে রোহিতের। সেই দুর্বলতা আরও একবার প্রকট হল। শাহিন দ্বিতীয় ওভারে তুলে নিলেন আর এক ওপেনার কেএল রাহুলকে। দলের ৬ রানে দুই ওপেনারই আউট! ম্যাচের রাশ ধরেন সূর্যকুমার ও বিরাট কোহলি। ৮ বলে ১১ রানে আউট হন সূর্যকুমার। এরপর ঋষভ পন্থ সঙ্গত দেন বিরাটকে। ভালোই এগোচ্ছিল জুটি। কিন্তু পন্থ রয়েছেন পন্থেই। দায়িত্বশালী ব্যাটিং তাঁর কাছে এ দিনও দেখা গেল না। যখন দ্রুত গতিতে রান তোলার দরকার ছিল ঠিক সেই সময়ে অহেতুক তাড়াহুড়ো করতে গিয়ে উইকেট ছুঁড়ে দিয়ে এলেন।

পান্ডিয়ার আগে এলেন জাডেজা। কোন যুক্তিতে এই সিদ্ধান্ত! বোঝা গেল না। ১৩ বলে ১৩ রান করে হাসান আলির শিকার হলেন জাড্ডু। তখনও একপ্রান্ত ধরে রেখেছেন কোহলি। অর্ধ শতরানও করে ফেলেছেন। শেষবেলায় দ্রুত রান তুলতে গিয়ে আউট হন অধিনায়ক। ৪৯ বলে করেছেন ৫৭ রান। টি-২০ বিশ্বকাপে তাঁর দশম অর্ধশতরান। এটাই সর্বোচ্চ। এতদিন ৯টি অর্ধ শতরান করে ক্রিস গেইলের সঙ্গে ক্রমতালিকা যুগ্মভাবে ছিলেন কোহলি। শেষপর্যন্ত ৭ উইকেট হারিয়ে কুড়িয়ে-বাড়িয়ে ভারত তুলল ১৫১। 

টি-২০ ক্রিকেটে ১৫২ রান বড় টার্গেট নয়। তার উপরে রাতের কুয়াশা। কিন্তু যে শিবিরে বুমরা, ভুবনেশ্বর, সামির মতো বিশ্বমানের বোলার রয়েছেন, তারা পাল্টা লড়াই ছুঁড়ে দেবে বলে মনে হচ্ছিল। কিন্তু তা হয়নি। বোলিংয়ের পর ব্যাটেও ভারতকে দুরমুশ করল পাকিস্তান। ভারতের দেওয়া লক্ষ্য বিনা উইকেটেই তুলে দিলেন বাবর আজম ও মহম্মদ রিজওয়ান। ৫৫ বলে ৭৯ রিজওয়ানের সংগ্রহে। আর বাবর আজম করলেন ৫২ বলে ৬৮ রান। কোহলির সঙ্গে সবক্ষেত্রেই তুলনা চলে বাবরের। এই ম্যাচে তাঁর ভারতীয় প্রতিদ্বন্দ্বীকে একেবারে ম্রিয়মাণ করে দিলেন। 

আরও পড়ুন- WT20, SL vs BAN: মরুতে আসালঙ্কা-জয়পক্ষের ঝড়ে বিধ্বস্ত Bangladesh

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)