WT20:কেন Indo-Pak ফাইনাল দেখতে চান Saqlain Mushtaq?

আরও একটা ভারত বনাম পাকিস্তান ম্যাচের অপেক্ষায় ক্রিকেট দুনিয়া।   

Updated By: Oct 28, 2021, 09:29 PM IST
WT20:কেন Indo-Pak ফাইনাল দেখতে চান Saqlain Mushtaq?
বিরাট কোহলির মানসিকতায় মজেছেন সাকলিন মুস্তাক। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের মতো এ বারও কি দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান (India vs Pakistan) হবে? আগামী ১৫ নভেম্বর কি বিরাট কোহলি (Virat Kohli)ও বাবর আজম (Babar Azam) ফের একবার টস করতে নামবেন? টিম ইন্ডিয়াকে (Team India) প্রথম ম্যাচে ১০ উইকেটে হারালেও এমন একটা ম্যাচ ফের দেখতে চাইছেন পাকিস্তানের অন্তর্বর্তীকালীন কোচ সাকলিন মুস্তাক (Saqlain Mushtaq)। গত রবিবার মর্যাদার ম্যাচে হারলেও কোহলি, মহেন্দ্র সিং ধোনি ও ভারতীয় দলের একাধিক ক্রিকেটার সংহতি ও সম্প্রীতির বার্তা দিয়েছেন। ভারতীয় ক্রিকেটারদের এমন মানসিকতায় মজেছেন প্রাক্তন অফ স্পিনার। 

আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে সাকলিন বলেন, "ভারত ও পাকিস্তান ফাইনাল হলে সেটা শুধু দুই দেশের ক্রিকেটের উন্নতি নয়, আইসিসি ও বিশ্ব ক্রিকেটের কাছেও এটা দারুণ বিজ্ঞাপন হবে। তবে ভারতের বিরুদ্ধে জেতার জন্য এমন মন্তব্য করছি না। ওরা শক্তিশালী দল, সবাই ওদের ফেভারিট বলে মনে করে। তাই এই দুটি দল ফাইনাল খেললে সেটা ক্রিকেটের জন্য ভাল হবে। তাছাড়া দুই দেশের সম্পর্কের উন্নতিও ঘটতে পারে।" 

আরও পড়ুন: IPL: নিলামের আগে প্রতিটি ফ্রাঞ্চাইজি কতজন ক্রিকেটার ধরে রাখতে পারবে?

গত ম্যাচে বাইশ গজের যুদ্ধে টানটান উত্তেজনা থাকলেও খেলার শেষে সৌহার্দ্যের নানান মুহূর্ত ধরা পড়েছিল। সেটা বেশ ভাল লেগেছে সাকলিনের। একটা সময় ব্যাটারদের কাছে ত্রাস হয়ে ওঠা এই স্পিনার তাই যোগ করলেন, "ম্যাচে যাই হোক বিরাট কোহলি, ধোনি ও আমাদের দলের ক্রিকেটাররা যে ভাবে একে অপরের দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে, সেটা দারুণ বিজ্ঞাপন। ক্রিকেটের বাইরে আমরা কতটা শক্তিশালী সেটা ওরা বুঝিয়ে দিয়েছে। একই সঙ্গে ওরা বুঝিয়ে দিয়েছে যে বন্ধুত্ব ও ভালবাসার মাধ্যমেই শত্রুতার অবসান ঘটানো যায়।" 

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) জোড়া ম্যাচ জিতে নক-আউটের অনেক কাছে চলে গিয়েছে বাবর আজমের দেশ। সেখানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার পরবর্তী ম্যাচ কার্যত 'ডু অর ডাই'। জিতলে নক-আউটে যাওয়ার আশা বেঁচে থাকবে। কিন্তু ফের হারের মুখ দেখলে অধিনায়ক কোহলি ও তাঁর দলের দৌড় সেখানেই শেষ হয়ে যাবে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.