IND VS NZ WTC21 Final: Ashwin অন্যতম সেরা, মানতে পারেননি Manjrekar! তাঁকে ধুয়ে দিলেন Chappell

মঞ্জরেকরের যুক্তি স্ট্রেইট ব্যাটে উড়িয়ে দিলেন চ্যাপেল

Updated By: Jun 6, 2021, 06:24 PM IST
IND VS NZ WTC21 Final: Ashwin অন্যতম সেরা, মানতে পারেননি Manjrekar! তাঁকে ধুয়ে দিলেন Chappell

নিজস্ব প্রতিবেদন: রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin) 'সর্বকালের অন্যতম সেরা' স্পিনার! এই বিষয়টা মেনে নিতে পারেননি প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)। তিনি বেশ কয়েকটা জায়গায় আপত্তি তুলেছিলেন। কিন্তু অশ্বিন যে অন্যতম সেরা, এই বিষয়ে ভীষণ ভাবে একমত প্রাক্তন অজি কিংবদন্তি ইয়ান চ্যাপেল (Ian Chappell)। তিনি মঞ্জরেকরের যুক্তি স্ট্রেইট ব্যাটে উড়িয়ে দিলেন।

এবার দেখে নেওয়া যাক মঞ্জরেকর কী বলেছিলেন! ইএসপিএনক্রিকইনফো-কে দেওয়া এক সাক্ষাৎকারে মঞ্জরেকর বলেন, "অনেকেই অশ্বিনকে সর্বকালের অন্যতম সেরা বলছে। কিন্তু এ ব্যাপারে আমার সমস্যা আছে। প্রথমেই বলব যে, অশ্বিনের দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াতে পাঁচ উইকেট নেই। শেষ চার বছরে অশ্বিন ভারতীয় পিচে ভাল করেছে। এখানকার পিচ ওর বোলিং সহায়ক। জাদেজার কিন্তু উইকেট নেওয়ার ক্ষমতা অশ্বিনের মতোই। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ সিরিজে অক্ষর প্যাটেল অশ্বিনের থেকে বেশি উইকেট পেয়েছিল। ফলে আমি অশ্বিনকে সর্বকালের সেরা বলতে পারছি না।" 

আরও পড়ুন: IND VS NZ WTC21 Final: ৩৩ এ পা দিলেন Ajinkya Rahane, ডেপুটিকে বিশেষ বার্তা দিলেন Virat Kohli

মঞ্জরেকরকে পাল্টা দিয়ে এবার চ্যাপেল বললেন, "আমি কয়েকটা বিষয় তুলে ধরতে চাই, যদি কেউ জোয়েল গার্নারকে দেখে, তাহলে বলব, তাঁর কটা পাঁচ উইকেট ছিল? খুব বেশি নয়। কিন্তু গার্নারের রেকর্ড বলছে, সে কতটা ভাল ছিল! গার্নার আরও তিনজন অসাধারণ বোলারের সঙ্গেই পারফর্ম করে গিয়েছেন। এখন ভারতের বোলিং বিভাগ এতটাই আক্রমণাত্মক। যে উইকেট ভাগাভাগি হয়। অশ্বিনের যা সুনাম, তাতে করে মনে হয় ইংল্যান্ড অশ্বিনকে ভাবনার বাইরে রেখে অক্ষরকে নিয়েই ভাববে। অশ্বিন না অক্ষর? এই দ্বন্দটা ওদের চলতে থাকুক। ইংল্যান্ডের কাছে কোনও উত্তর নেই।"

অশ্বিন-অক্ষর-জাদেজা এই তিন স্পিনারই ইংল্যান্ডের ব্যাটিং বিভাগকে যখন তখন ধাক্কা দিতে পারে। এখন দেখার কে জ্বলে ওঠেন ব্রিটিশদের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.