বিশ্বকাপে সোনাজয়ী ভারতীয় Shooter-কে বিমানবন্দরে হেনস্থা, সাহায্য কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

প্রথমে তাঁকে বিমানে উঠতেই দেওয়াই হচ্ছিল না। 

Updated By: Feb 20, 2021, 01:09 PM IST
বিশ্বকাপে সোনাজয়ী ভারতীয় Shooter-কে বিমানবন্দরে হেনস্থা, সাহায্য কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন- বিশ্বকাপে সোনাজয়ী শুটার তিনি। সেই তাঁকেই কি না দিল্লি বিমানবন্দরে এমন হেনস্থা করা হল! শেষমেশ ভারতের তারকা শুটারের রক্ষায় এগিয়ে আসলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। তিনি না থাকলে হয়তো আরও সমস্যা হতে পারত। ১৯ বছর বয়সী ভারতীয় Shooter মানু ভাকেরের (Manu Bhaker) সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে দিল্লি বিমানবন্দরে। অভিযোগ এমনই। প্রথমে তাঁকে বিমানে উঠতেই দেওয়াই হচ্ছিল না। শেষ পর্যন্ত সাহায্যের জন্য এগিয়ে আসেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী। তাঁর সহায়তায় শেষ পর্যন্ত বিমানে উঠতে পারেন মানু।

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের ডিরেক্টরেট জেনারেলের (ডিজিসিএ) অনুমতিপত্র থাকা সত্ত্বেও বন্দুক নিয়ে মানুকে বিমানে উঠতে দিচ্ছিল না কর্তৃপক্ষ। এর পরই মানু টুইট করে লেখেন, এআই ৪৩৭ বিমানে আমাকে উঠতে দেওয়া হচ্ছিল না। আমার কাছে ওরা ১০ হাজার ২০০ টাকা চাইছে। এয়ার ইন্ডিয়ার কর্মীদের আমি  ডিজিসিএ কী সেটাই বোঝাতে পারছি না। আমাক কি ঘুঁষ দিতে হবে! এর পরই ক্রীড়ামন্ত্রীকে ট্যাগ করে তিনি আরও একটি টুইট করেন। সেখানে মানু লেখেন, আমি দুটি বন্দুক নিয়ে বিমানবন্দরে অপেক্ষা করছি। আমাকে বিমানে উঠতে দেওয়া হচ্ছে না। 

আরও পড়ুন-  IPL 2021: একটি শহরেই টুর্নামেন্টের সব ম্যাচ! দিল্লির কর্ণধারের ইঙ্গিত ঘিরে জল্পনা

এয়ার ইন্ডিয়ার কর্মী মনোজ গুপ্তার নামে তিনি ক্ষোভ উগড়ে দিয়েছেন। মানুর অভিযোগ, সেই কর্মী তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছেন। মানু লেখেন, ও আমার সঙ্গে অপরাধীদের মতো ব্যবহার করছে। মনোজ গুপ্তাকে আমার তো মানুষ বলেই মনে হচ্ছে না। তিনি এত বড় দায়িত্ব সামলাচ্ছেন। অথচ সাধারণ শিক্ষা নেই। আমি বিমানবন্দরে এমন ব্যবহার পাব বলে আশা করিনি। ভারতের অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হারদীপ সিংহ পুরির কাছে মানু আবেদন করেছেন, বিশ্বকাপজয়ী শুটারের সঙ্গে এমন ব্যবহার করায় মনোজ গুপ্তা নামের সেই কর্মীর যেন উপযুক্ত শাস্তি হয়! উল্লেখ্য, Tokyo Olympic-এ ভারতের হয়ে পদক জয়ের দাবিদার মানু। তাঁর সঙ্গে এমন হওয়ায় ক্ষোভে ফুঁসছে ক্রীড়ামহল। 

.