ছ'বছর ধরে জমে থাকা একরাশ ক্ষোভ! জবাব দিল যুবরাজের ব্যাট...

ব্যাট থেকে বেরিয়ে আসা প্রথম শটটা দেখেই মনে হচ্ছিল ২০১১ সালে যেখানে অসমাপ্ত গল্পটি ছেড়ে এসেছিলেন, আবার যেন সেখান থেকেই শুরু করলেন। তারপর আর থামানো যায়নি তাঁকে। দেখে মনে হচ্ছিল, বারবার যেন একটা কথাই বলছেন তিনি...''আই অ্যাম নট ইয়েট ওভার!'' 

Updated By: Jan 19, 2017, 06:50 PM IST
ছ'বছর ধরে জমে থাকা একরাশ ক্ষোভ! জবাব দিল যুবরাজের ব্যাট...

ওয়েব ডেস্ক : ব্যাট থেকে বেরিয়ে আসা প্রথম শটটা দেখেই মনে হচ্ছিল ২০১১ সালে যেখানে অসমাপ্ত গল্পটি ছেড়ে এসেছিলেন, আবার যেন সেখান থেকেই শুরু করলেন। তারপর আর থামানো যায়নি তাঁকে। দেখে মনে হচ্ছিল, বারবার যেন একটা কথাই বলছেন তিনি...''আই অ্যাম নট ইয়েট ওভার!'' 

ছ'বছর পর দলে ফেরা। তবে, ফিরেই তেমন সুবিধা করতে পারেননি প্রথম ম্যাচে। তাই কানাঘুষোয় শুনতে হচ্ছিল সমালোচনাও। আর তাই আজ সেই সমালোচনার জবাব এভাবেই দিলেন তিনি নিজে। মুখে নয়, নিজের খেলায়। রীতিমতো রাজকীয় ভঙ্গিতে ক্রিটিকদের জবাব দিলেন ভারতীয় ক্রিকেটের পাওয়ার বয় যুবরাজ সিং। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে সঙ্গে নিয়ে দুরন্ত শতরান করলেন তিনি। ব্যক্তিগত ১৫০ রানে আউট হন তিনি। ধোনিও নিজের শতরান করে আউট হন।

আরও পড়ুন- টেনিস বলে ক্রিকেট খেলেই ছক্কা মারার অভ্যাস রপ্ত করেছেন কেদার

কটকের বারাবটি স্টেডিয়ামে আজ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। গত ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৫০ রানের পাহাড় গড়েও কোহলি ব্রিগেডকে আটকাতে পারেনি তারা। তাই এবার টসে জিতলেও, ভারতকে আগে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক মরগ্যান। শুরুতেই তাদের স্ট্র্যাটিজি কাজ করে যায়। মাত্র ২৫ রানের মধ্যেই বিরাট কোহলি ছাড়াও দুই ওপেনার ব্যাক টু প্যাভেলিয়ন। দলের কঠিন সময় আগেও ত্রাতার ভূমিকায় যে দু'জনকে দেখা গেছিল, আজও সেই জুটিকে দেখল ক্রিকেট বিশ্ব। সেই ত্রাতার ভূমিকাতেই। শুধু ত্রাতাই নয়, ইংল্যান্ড বোলারদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলে গেল যুবরাজ-ধোনি জুটি। চতুর্থ উইকেট জুটিতে তাঁরা তুললেন ২৫৬ রান। যুবরাজ সিংয়ের অবদান ১৫০। ১২৭ বলে ২১টি চার ও ৩টি ছয়ের সাহায্যে সাজানো তাঁর ইনিংস। যুবরাজের খেলার ধরন দেখে ফের মনে পড়বে ক্রিস ব্রডকে মারা সেই 'ছয় ছক্কা'র দৃশ্য। আজকের স্কোরই একদিনের খেলায় যুবরাজ সিংয়ের ব্যক্তিগত সর্বচ্চ রান।  

অন্যদিকে পিছিয়ে ছিলেন না সদ্য অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো মহেন্দ্র সিং ধোনি। তিনিও এক দিনের খেলায় নিজের ১০ম শতরানটি করেন। প্রথম শতরান ইংল্যান্ডের বিরুদ্ধে। ব্যক্তিগত ১৩৪ রানে আউট হন তিনি। ৫০ ওভারে ভারতের স্কোর ৬ উইকেটে ৩৮১।