Yuvraj Singh | ICC World Cup 2023: কাপের কোনও আশাই দেখছেন না যুবি! চোখে আঙুল দিয়ে দেখালেন রোহিতদের রোগ

Yuvraj Concerned About Team India Ahead of ICC World Cup 2023: বিশ্বকাপ জয়ী যুবরাজ সিং সাফ বলে দিলেন যে, ভারতের বিশ্বকাপ জয়ের আশা তিনি দেখছেন না। চোখে আঙুল দিয়ে ভারতীয় দলের দুর্বলতা দেখিয়ে দিলেন কিংবদন্তি।

Updated By: Aug 8, 2023, 09:22 PM IST
Yuvraj Singh | ICC World Cup 2023: কাপের কোনও আশাই দেখছেন না যুবি! চোখে আঙুল দিয়ে দেখালেন রোহিতদের রোগ
অকপট যুবরাজ সিং

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ (ICC World Cup 2023)। ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর বসবে। সাল ২০১৩। এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া (Team India)। তারপর পেরিয়ে গিয়েছে প্রায় ১০ বছর। এরমধ্যে একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট কোহলি (Virat Kohli) বা রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। টিম ইন্ডিয়ার কাছে এবার সুবর্ণ সুযোগ ঘরের মাঠে বিশ্বকাপ জেতার। তবে ভারতের কোনও আশা দেখছেন না বিশ্বকাপ জয়ী কিংবদন্তি অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh)। যুবি একেবারে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন যে, কেন ভারত পারবে না!

আরও পড়ুন: EXPLAINED | Manoj Tiwary: পাঁচদিনেই ইউ-টার্ন! অবসর ভাঙলেন মনোজ, কেন নিয়েছিলেন সন্ন্যাসের সিদ্ধান্ত?

এক ইউটিউব পডকাস্টে যুবি বলেছেন, 'দেখুন আমি ভারতীয়। ফলে দেশপ্রেমী হয়ে বলতেই পারি ভারত জিতবে। কিন্তু বিশ্বাস করুন, তেমনটা এবার বলতে পারছি না। সত্যি বলতে আমি নিশ্চিত নই যে, ভারত বিশ্বকাপ জিতবে কিনা! কারণ চোট-আঘাতের জন্য ভারতের মিডল অর্ডার নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে। এই চিন্তা দূর না হলে, আমাদের ধুঁকতে হবে। বিশেষত চাপের ম্য়াচে। চাপের ম্যাচে যেন ভারত আবার পরীক্ষা-নিরীক্ষা না করতে যায়! ওপেনিং আর মিডল অর্ডারে ব্যাট করার মধ্যে অনেক তফাত রয়েছে। ভারতীয় টিম ম্যানেজমেন্টে এমন কেউ রয়েছে যে মিডল অর্ডারে খেলবে! এটাই আমার প্রশ্ন। মিডল অর্ডার তৈরি নয়। কেউ সেটা তৈরি করে দিক। দেখুন ভারতীয় দলের ওপেনাররা যদি জলদি আউট হয়ে যায়, তাহলে মিডল অর্ডারেই পার্টনারশিপ তৈরি করতে হবে। যারা মাঝে ব্যাট করতে নামে, তারা ফ্ল্যামবয়েন্ট স্ট্রোক-মেকার্স নয়। যে ক্রিজে এসেই মারতে শুরু করে দেবে। তাদের কিছু বল খেলে, চাপটা নিয়ে পার্টনারশিপ তৈরি করতে হবে। এটা কঠিন কাজ। এখানে অভিজ্ঞ কাউকে দরকার!'

২০১১-র বিশ্বকাপ জয়ী যুবি তাঁর সময়ে ও এখনকার টিমের তুলনা করেছেন। তিনি বলেছেন, আমাদের সময়ে গৌতম গম্ভীর, সচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র শেহওয়াগের মতো ওপেনাররা ছিল। তারপর তেমনই ভালো মিডল অর্ডার ছিল। এখন টপ অর্ডার খুব ভালো। কিন্তু মিডল অর্ডারে প্রচুর অদলবদল হচ্ছে। সূর্যকুমার দেশের টি-২০ ক্রিকেটে দারুণ খেলেছে। তবে ওয়ানডে ক্রিকেটে ও পারেনি। ওকে ওয়ানডে ক্রিকেট খেলাতে হলে, আরও বেশি করে খেলাতে হবে।' ভারতের মিডল অর্ডার বলতে এখন শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থ। কিন্তু পন্থের পক্ষে চোটের জন্য বিশ্বকাপ খেলা সম্ভব নয়। অন্যদিকে শ্রেয়স চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন ঠিকই। তবে তিনি কী ফর্মে থাকেন সেটাও দেখার!

আরও পড়ুন: WATCH | Rohit Sharma: 'কারোর নাম বলব না, বললেই বিরাট বিতর্ক হবে'! মহাযুদ্ধের আগে বিস্ফোরক অধিনায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.