ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ যত বেশি হবে; তত ক্রিকেটের উপকার হবে- একযোগে দাবি যুবরাজ-আফ্রিদির

বিশ্বজুড়ে ইন্দো-পাক ক্রিকেট যুদ্ধের একটা বড় চাহিদা রয়েছে।

Updated By: Feb 12, 2020, 12:52 PM IST
ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ যত বেশি হবে; তত ক্রিকেটের উপকার হবে- একযোগে দাবি যুবরাজ-আফ্রিদির

নিজস্ব প্রতিবেদন: ভারত-পাকিস্তানের মধ্যে কীভাবে বন্ধুত্ব হতে পারে! কয়েকদিন আগেই সে উপায় বলে দিয়েছেন প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। এবার ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ নিয়ে জোরালো সওয়াল করলেন তিনি। তবে এবার একা নন সঙ্গে দোসর প্রাক্তন ভারতীয় তারকা যুবরাজ সিং। দুজনের মতেই বাইশ গজে ভারত-পাকিস্তান দ্বৈরথ যত হবে তত ক্রিকেটের উপকার হবে।

ভারত-পাকিস্তান কূটনৈতিক সম্পর্ক এমনিতেই তলানিতে ঠেকেছে। রাজনৈতিক অস্থিরতা থেকে শুরু করে মতপার্থক্য তো রয়েছে। ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ তো দূরঅস্ত আইসিসি ইভেন্ট ছাড়া বাইশ গজে দুই দেশের দ্বৈরথ দেখা যায় না। অথচ বিশ্বজুড়ে ইন্দো-পাক ক্রিকেট যুদ্ধের একটা বড় চাহিদা রয়েছে।


এক্সপো ২০২০ দুবাই ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে এসে স্পোর্টস ৩৬০ কে দেওয়া এক সাক্ষাত্কারে যুবরাজ সিং বলেন, " আমার মনে পড়ে আমরা পাকিস্তানের বিরুদ্ধে ২০০৪, ২০০৬ এবং ২০০৮ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিলাম। তখন হতো, এখন তো আর হয় না। তবে এসব কিছু আমাদের হাতে নেই। " সঙ্গে যুবি আরও বলেন, " আমরা ভালোবেসে ক্রিকেট খেলতাম। ক্রিকেটের উন্নতির জন্য খেলতাম। তবে কাদের বিরুদ্ধে খেলব সেটা আমরা ঠিক করতে পারব না। তবে এই কথা বলতে পারি যে যত বেশি ভারত-পাকিস্তান ক্রিকেটের লড়াই হবে তবে ক্রিকেটেরই উন্নতি হবে। "

যুবির সুরে সুর মিলিয়ে শাহিদ আফ্রিদি বলেন, " আমি মনে করি ভারত-পাকিস্তানের মধ্যে বেশি করে সিরিজ হওয়া উচিত্। আমার মনে হয়ে ভারত-পাকিস্তান সিরিজ  হলে তার উন্মাদনা অ্যাসেজ সিরিজের চেয়েও বেশি হবে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে যদিও দুই দেশের মধ্যে সিরিজ হচ্ছে না। খেলার মধ্যে রাজনীতি ঢুকে পড়েছে।  আমাদের দুই দেশেরই মনে হয়ে ক্রিকেটের স্বার্থে আলোচনায় বসা উচিত্। "

আরও পড়ুন - চ্যাম্পিয়নদের জন্য ব্যানার বানাল বাংলাদেশ, বিশ্বকাপ জয়ের নায়কই বাদ!

.