MS Dhoni-Yuvraj Singh: 'হঠাৎ করেই অধিনায়ক হয়েছিল মাহি'! পন্থের ক্ষেত্রেও এমনটাই চাইছেন যুবি

পন্থকে অধিনায়ক করার পিছনে এমএস ধোনির (MS Dhoni) তুলনা টেনেছেন যুবরাজ। তিনি বলছেন যে, পন্থকে সময় দিতে হবে। রাতারাতি কিছু হবে না।

Updated By: Apr 27, 2022, 07:06 PM IST
MS Dhoni-Yuvraj Singh: 'হঠাৎ করেই অধিনায়ক হয়েছিল মাহি'! পন্থের ক্ষেত্রেও এমনটাই চাইছেন যুবি
পন্থকেই ক্যাপ্টেন চাইছেন যুবরাজ

নিজস্ব প্রতিবেদন: যুবরাজ সিং (Yuvraj Singh) বেছে নিলেন ভারতের ভাবী অধিনায়ককে। দেশের প্রাক্তন বিশ্বকাপ জয়ী তারকা ভবিষ্যতে ভারতের টেস্ট অধিনায়ক হিসাবে দেখছেন তরুণ উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থকে (Rishabh Pant)। যুবরাজের মতে পন্থই যোগ্য।

পন্থকে অধিনায়ক করার পিছনে এমএস ধোনির (MS Dhoni) তুলনা টেনেছেন যুবরাজ। এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে পঞ্জাব পুত্তর বলছেন, "কোনও একজনকে তৈরি রাখতে হয়। যেভাবে হঠাৎ করেই অধিনায়ক হয়েছিল মাহি। তারপর ওর বিবর্তন হয়েছিল। একজন উইকেটকিপার সবসময় ভাল ভাবতে পারে। কারণ মাঠের সেরা ভিউটা সে পায় উইকেটের পিছন থেকে।" 

যুবরাজ আরও বলছেন যে, পন্থকে সময় দিতে হবে। রাতারাতি কিছু হবে না। ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারের সংযোজন,  "এরজন তরুণ ক্রিকেটারকেই ভবিষ্যতের অধিনায়ক হিসাবে ভাবা উচিত। তাকে সময় দিতে হবে। প্রথম ছয় মাস বা এক বছরে মিরাকেলের প্রত্য়াশা যেন কেউ না করে। আমার মনে হয় দলের তরুণরাই এই কাজের জন্য ঠিক।" 

পন্থের পরিণতি বোধ নিয়ে সমালোচকদের জবার দিয়েছেন যুবরাজ। একেবারে স্ট্রেইট ব্য়াটে খেলে তিনি বলছেন, "আমি পন্থের বয়সে পরিণত ছিলাম না। বিরাট যখন ক্যাপ্টেন হয়, তখন ও পরিণত ছিল না। সময়ের সঙ্গে পন্থ পরিণত হবে। আমি জানি না দলের সাপোর্ট স্টাফরা পন্থকে নিয়ে কী ভাবছেন। আমার মতে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ওই ঠিক। ঋষভের এখনই চারটি টেস্ট সেঞ্চুরি আছে। আমার চোখে ও সেরা উইকেটকিপার-ব্যাটার। আমার মতে পন্থ ভবিষ্যতে কিংবদন্তি হয়ে উঠবে"।

পন্থ এই মুহূর্তে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিচ্ছেন আইপিএলে। পন্থ ৩০টি টেস্টে ১৯২০ রান করেছেন। ৪০-এর ওপর গড়। চারটি সেঞ্চুরি ও ৯টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। বিদেশের মাটিতে নিজেকে প্রমাণ করেছেন। এখন দেখার পন্থ ভবিষ্যতে টেস্ট ক্যাপ্টেন হন কিনা!

আরও পড়ুন: Virat Kohli-Viv Richards: নিজের ব্যাগ সিটের নীচে রেখে ভিভের লাগেজের জায়গা করে দেন কোহলি
আরও পড়ুন
Harshal Patel-Riyan Parag-এর মধ্যে ধুন্ধুমার বেঁধে গেল RCB-RR ম্যাচে-Watch

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.