'দাদা'র মতো ধোনিও তরুণ ক্রিকেটারদের পাশেই থাকত; জানালেন জাহির

সৌরভ গাঙ্গুলি এবং মহেন্দ্র সিং ধোনি দুই জনের অধিনায়কত্বেই কেরিয়ারের সিংহভাগ খেলেছেন জাহির খান। দুজনেরই নেতৃত্ব সামনে থেকে দেখেছেন জাহির। 

Updated By: Apr 17, 2020, 01:53 PM IST
'দাদা'র মতো ধোনিও তরুণ ক্রিকেটারদের পাশেই থাকত; জানালেন জাহির

নিজস্ব প্রতিবেদন: যে কোনও তরুণ ক্রিকেটার যখন আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখে তখন তার সাহায্যের প্রয়োজন হয়। বলা ভাল, তার সহযোগিতার প্রয়োজন হয়। বিশেষ করে অধিনায়কের থেকে এবং সতীর্থদের থেকেও। সেই সময় তার পাশে দাঁড়াতে হয়, তাহলে একজন তরুণ ক্রিকেটারের কেরিয়ার গোছাতে অনেকটা সুবিধা হয়। কথাগুলো একনাগাড়ে বলে গেলেন ২০১১ বিশ্বকাপ জয়ী টিম ইন্ডিয়ার বাঁহাতি পেসার জাহির খান।

 

সৌরভ গাঙ্গুলি এবং মহেন্দ্র সিং ধোনি দুই জনের অধিনায়কত্বেই কেরিয়ারের সিংহভাগ খেলেছেন জাহির খান। দুজনেরই নেতৃত্ব সামনে থেকে দেখেছেন জাহির।  অধিনায়ক সৌরভ বরাবরই জুনিয়র ক্রিকেটারদের পাশেই দাঁড়াতেন। যুবরাজ সিং থেকে হরভজন সিং এমনকী বীরেন্দ্র শেহবাগ সকলেই পাশে পেয়েছেন নেতা সৌরভকে। অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনি মহারাজ এর মতো একই ভূমিকা নিয়েছিলেন। জানালেন জাহির।

তাঁর মতে, "দাদা আর ধোনি দীর্ঘদিন ভারতের ক্যাপ্টেন ছিলেন। ওদের ক্যাপ্টেন্সিতে সবকিছুই আমি দেখেছি। দাদার পর যখন ধোনি ভারতীয় দলের দায়িত্ব নিল, তখন প্রচুর সিনিয়র প্লেয়ার। তাই খুব একটা গাইড এর প্রয়োজন ছিলনা। কিন্তু সিনিয়ররা যখন পরপর অবসর নিতে শুরু করে তখন তরুণ প্রজন্মের পাশে দাঁড়ান ধোনি। এক্ষেত্রে দাদার মতোই একই ভূমিকা পালন করেছিল মাহি।"

আরও পড়ুন - জগমোহন ডালমিয়া না থাকলে আগেই শেষ হয়ে যেত শোয়েব আখতারের কেরিয়ার, দাবি প্রাক্তন PCB প্রধানের

.