Omicron In West Bengal: রাজ্যে প্রথম ওমিক্রন আক্রান্তের খোঁজ, সংক্রামিত ৭ বছরের শিশু

মুর্শিদাবাদে আক্রান্ত আবুধাবি ফেরত শিশু

Updated By: Dec 15, 2021, 03:03 PM IST
Omicron In West Bengal: রাজ্যে প্রথম ওমিক্রন আক্রান্তের খোঁজ, সংক্রামিত ৭ বছরের শিশু

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে প্রথম ওমিক্রন (Omicron) আক্রান্তের খোঁজ মিলল। করোনার ভাইরাসের (Corona Virus) নয়া প্রজাতিতে আক্রান্ত সাত বছরের এক শিশু। আবুধাবি থেকে ভারতে এসেছিল ওই শিশুটি। এরপর হায়দরাবাদ থেকে পশ্চিমবঙ্গে আসে। 

জানা গিয়েছে, হায়দরাবাদে তার প্রথম করোনা (Corona) পরীক্ষা হয়। সেখানে রিপোর্ট পজিটিভ আসে। এরপর জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য নমুনা পাঠানো হয়। সেখানেই ওমিক্রন (Omicron) ধরা পড়ে। বর্তমানে মুর্শিদাবাদের চৌরঙ্গী মোড়ে মামাবাড়িতে রয়েছে শিশুটি। বাড়ি ফরাক্কা থানার বেনিয়াগ্রামে। এমনটাই জানিয়েছেন স্বাস্থ্য দফতরের কর্তারা। ইতিমধ্য়ে স্বাস্থ্য দফতরের তরফে জেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলা হয়েছে। বেনিয়াগ্রাম এলাকাকে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে। শিশুটিকে আইসোলেশনে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। মুর্শিদাবাদ মাতৃসদন হাসপাতালে শিশুটিকে আইসোলেশনে পাঠানো হবে। যে বিমানে শিশুটি বাবা-মায়ের সঙ্গে ফিরেছিল, সেই বিমানের যাত্রীদের খোঁজ করা হচ্ছে। এলাকায় শিশুটি কার কার সংস্পর্শে এসেছিল তাঁদের খোঁজ চলছে। শিশুটির কোনও উপসর্গ রয়েছে কি না তাও দেখা হচ্ছে।  

এখনও পর্যন্ত হাই-রিস্ক কান্ট্রি থেকে আসা ব্যক্তিদের শরীরে মিলেছে ওমিক্রন (Omicron)। এই প্রথম নন-হাইরিস্ক কান্ট্রি থেকে ভারতে আসা কারও শরীরে মিলল করোনার ভাইরাসের (Corona Virus) নয়া প্রজাতি। ফলে এবার নন-হাইরিস্ক দেশ থেকে আসা ব্যক্তিদের উপর নজর দিতে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এর আগে মহারাষ্ট্রে সাড়ে তিন বছরের এক শিশুর শরীরে মিলেছিল ওমিক্রন (Omicron)। 

আরও পড়ুন: Jhargram: জঙ্গলে উদ্ধার শিশুর মুণ্ডহীন দেহ, একমাস পর মা-কে গ্রেফতার করল পুলিস

আরও পড়ুন:  Jalpaiguri: কিডনি দিয়ে ছেলেকে বাঁচাতে চান মা, অস্ত্রোপচারের খরচ জেনে দিশেহারা দিনমজুর বাবা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.