21 July TMC Shahid Diwas: পঠনপাঠন শিকেয়! জলপাইগুড়িতে স্কুলেই শহিদ দিবস পালন

'তৃণমূল আমলের সবই সম্ভব', প্রতিক্রিয়া বিজেপি জেলা সম্পাদকের। ধিক্কার জানাল অল বেঙ্গল প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন।

Updated By: Jul 21, 2022, 10:58 PM IST
 21 July TMC Shahid Diwas: পঠনপাঠন শিকেয়! জলপাইগুড়িতে স্কুলেই শহিদ দিবস পালন

প্রদ্যুৎ দাস: ২১ জুলাই পঠনপাঠন বন্ধ। পড়ুয়াদের ছুটি। কেন? স্কুল চত্বরে শহিদ দিবস পালন করলেন স্থানীয় তৃণমূল নেতারা! ঘটনাস্থল, জলপাইগুড়ি রাজগঞ্জ। ঘটনার তীব্র নিন্দা করেছে অল বেঙ্গল প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন।

২ বছর 'অফলাইন' একুশে জুলাই। ধর্মতলায় জনসমুদ্র।  চব্বিশে মানুষের বৃষ্টিতে ভেসে চলে যাবে বিজেপি’, শহিদ সমাবেশ থেকে বিজেপিকে হুঁশিয়ারি দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, বিকেলে কালীঘাটের বাড়ি দলের সাংসদদের সঙ্গে বৈঠকও করলেন তিনি। সিদ্ধান্ত নেওয়া হল,  কাউকেই সমর্থন নয়, উপ-রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকবে তৃণমূল।

আরও পড়ুন: 21 July TMC Shahid Diwas: একুশের সভা থেকে ফেরার পথে দুর্ঘটনা, হুগলির গুড়াপে আহত ১১

জলপাইগুড়ির রাজগঞ্জ থেকে কলকাতায় একুশের সভায় হাজির ছিলেন তৃণমূল সমর্থকরা। কিন্তু যাঁরা যেতে পারলেন না? অভিযোগ স্থানীয় সন্ন্যাসী কাটা পঞ্চায়েতের সন্তোষ পাড়া প্রাথমিক বিদ্যালয়েও শহিদ দিবস পালন করা হয়। তাও আবার পঠনপাঠন বন্ধ রেখে, সাউন্ড বক্স বাজিয়ে! অনুষ্ঠানের পর স্কুল চত্বরে বসে খাওয়াদাওয়া করেন স্থানীয় তৃণমূলকর্মীরা।

স্কুলে কেন রাজনৈতিক অনু্ষ্ঠান? তৃণমূলের অঞ্চল সভাপতি মোরশেদ আলম বলেন, 'রাজগঞ্জ থেকে অনেকেই কলকাতায় যেতে পারেননি। তাঁদের জন্যই সন্তোষ পাড়া প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শহিদ দিবস পালন করা হয়েছে'। তাঁর দাবি, 'প্রধান শিক্ষকের কাছে সকাল সাড়ে ৯টা পর্যন্ত অনুষ্ঠান করার অনুমতি নেওয়া ছিল। কিন্তু তৃণমূল কর্মীদের খিচুড়ি খাওয়াতে গিয়ে দেরি হয়ে গিয়েছে'।

আরও পড়ুন: 21 July TMC Shahid Diwas: কলকাতায় একুশে জুলাইয়ে বিপুল সমাবেশ, শিলিগুড়িতে একাকী ঘরবন্দি গৌতম

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন বিজেপি জলপাইগু়ড়ি জেলা সম্পাদক শ্যাম প্রসাদ। তিনি বলেন, 'তৃণমূল আমলের সবই সম্ভব। এটা শহিদ দিবস নয়, উল্লাস দিবস পালন করছে তৃণমূল'। ধিক্কার জানিয়েছে অল বেঙ্গল প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশনের জলপাইগুড়ি শাখাও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.