লোকসভা ভোটে বাংলায় ৪২-এ ৪২, হুঙ্কার প্রত্যয়ী মমতার

প্রত্যেক বারের মতো শনিবারও ধর্মতলার ভিক্টোরিয়া হাউজের সামনে জনসমুদ্র। এক নাগাড়ে বৃষ্টিও ভিড়কে দমাতে পারেননি। 

Updated By: Jul 21, 2018, 03:53 PM IST
 লোকসভা ভোটে বাংলায় ৪২-এ ৪২, হুঙ্কার প্রত্যয়ী মমতার

নিজস্ব প্রতিবেদন: লোকসভা ভোটের আগে নেত্রী কী বার্তা দেবেন? এই প্রশ্নের উত্তর পেতেই বরাবরের মতো এবারও উদগ্রীব ছিলেন ২১ জুলাইয়ে আগত তৃণমূল কর্মী-সমর্থকরা। সম্ভবত কর্মীদের মনের প্রশ্ন বুঝতে পেরে বেলা ১টা নাগাদ মঞ্চে উঠে কোনও ভূমিকা না করেই সরাসরি মূল প্রসঙ্গে চলে যান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দেন, লোকসভা ভোটে এ রাজ্যে ৪২টি আসনের মধ্যে ৪২ টি আসনই দখলের বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
  
প্রত্যেক বারের মতো শনিবারও ধর্মতলার ভিক্টোরিয়া হাউজের সামনে জনসমুদ্র। এক নাগাড়ে বৃষ্টিও ভিড়কে দমাতে পারেনি। সমাবেশে উপস্থিত সকলের নজর তখন মঞ্চে আর ঘড়ির কাঁটায়...কখন মঞ্চে উঠবেন নেত্রী! বেলা ১ টা বেজে তিন মিনিট। মঞ্চে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চে উপস্থিত অতিথিদের সঙ্গে সৌজন্য বিনিময়ের পরই বক্তৃতা শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন: তৃণমূলের একুশের মঞ্চে ঋতব্রত

লোকসভা নির্বাচনে দলের লক্ষ্য কী, নেত্রী যে আজ সেই বার্তা দেবেন, তা সকলেরই জানা। তবুও নেত্রীর কন্ঠে সে কথা শোনাটা ভিন্ন তাত্পর্যের। মমতার আগে প্রায় সব বক্তার বক্তব্যের সারকথাই ছিল ২০১৯ সালের লোকসভা ভোট এবং তাতে বিজেপি হারানোর ডাক। মেদিনীপুরে মোদীর সভায় শামিয়ানা ভেঙে পড়ার ঘটনা তুলে ধরে তৃণমূল যুবকংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এদিন যে প্রসঙ্গ তুলেছিলেন, তাতেই সম্মতি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, "যারা প্যান্ডেল সামলাতে পারে না, তারা আবার দেশ গড়বে"! এরপরই তৃণমূল সুপ্রিমোর প্রত্যয়ী সংযোজন, ‘‘ লোকসভা ভোটে ৪২টার মধ্যে ৪২ টাই দখল করব আমরা।’’ 

আরও পড়ুন: রেকর্ড ভিড়ের অপেক্ষায় 'একুশের ২৫'

রাজনৈতিক পর্যবক্ষকদের মতে, এদিনের মঞ্চ থেকে দিল্লি দখলের ডাক যে মমতা দেবেন তা অনুমান করা গিয়েছিল। কিন্তু, ৪২-এ ৪২ করার যে ডাক তৃণমূল নেত্রী দিলেন তা থেকে বোঝা গেল এই লড়াইয়ে গেরুয়া ব্রিগেডকে তিনি এক ছটাক জমিও ছাড়বে না। উল্লেখ্য, আগামী বছর ১৯ জানুয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ফেডারেল ফ্রন্টের নেতাদের নিয়ে দিল্লি দখলের ডাক দিবেন বলেও জানিয়েছেন নেত্রী।
 

.