Ranigunj: রানিগঞ্জে কয়লা খনিতে ধসে মৃত্যু ৩ শ্রমিকের

অগ্রিমিত্রা পালের দাবি, খনি থেকে একাধিক দেহ উদ্ধার হয়েছে। পাশাপাশি তিনি এই ঘটনায় ইসিএল এবং পুলিসের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন। 

Updated By: Oct 12, 2023, 01:39 PM IST
Ranigunj: রানিগঞ্জে কয়লা খনিতে ধসে মৃত্যু ৩ শ্রমিকের

বাসুদেব চট্টোপাধ্যায়: আসানসোলের রানিগঞ্জে কয়লা খনিতে ধস। মৃত্যু ৩ শ্রমিকের। ভোররাতে আসানসোলের রানিগঞ্জের নারায়ণকুড়ি কয়লা খনি থেকে উদ্ধার হল তিনজনের দেহ। বুধবার বিকেলে ইসিএল কুনুস্তরিয়া এরিয়ার অন্তর্গত রানিগঞ্জের নারায়ণকুড়ি খনিতে ধস নামে। তাতে বেশ কয়েকজন চাপা পড়ে। 

আসানসোল দুর্গাপুর পুলিস কমিশনারেটের ডিসি সেন্ট্রাল এস এস কুলদীপ এদিন সকালে জানান, 'ভোর রাতে তিনজনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। সেই দেহগুলিকে ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।" ওদিকে আসানসোল দক্ষিনের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল সারারাত ধরে নারায়ণকুড়ি খনিতে দাঁড়িয়েছিলেন। ভোরবেলায় উদ্ধারকাজ শেষ হওয়ার পর অগ্রিমিত্রা পাল খনি এলাকা থেকে ফিরেছেন। তাঁর দাবি, খনি থেকে একাধিক দেহ উদ্ধার হয়েছে। পাশাপাশি তিনি এই ঘটনায় ইসিএল এবং পুলিসের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন। 

বুধবার বিকেলে নারায়ণকুড়ি খনিতে ধস নামে বলে স্থানীয়দের দাবি। ঘটনার খবর পেয়েই নিখোঁজ ব্যাক্তিদের বাড়িতে যান বিজেপির স্থানীয় বিধায়ক অগ্নিমিত্রা পাল। তাকে ধরে নিখোঁজ ব্যক্তিদের পরিবারের লোকেরা কান্নাকাটি করতে থাকে। পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক ঘটনা প্রসঙ্গে ইসিএল কর্তৃপক্ষের কাছে জানতে চেয়েছেন। রানিগঞ্জ থানার পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে। আগ্নিমিত্রা পাল এই ঘটনায় সরকারের উদ্দেশেও তোপ দাগেন। বলেন, কর্মসংস্থান নেই। তাই জীবনের ঝুঁকি নিয়েই এই কাজ করে চলেছেন তাঁরা। কয়লা বিক্রি করে সংসার চালাচ্ছে। এই ঘটনায় জাতীয় সড়কও অবরোধ করেন স্থানীয়রা। প্রশাসন উপযুক্ত ব্যবস্থা না নিলে, বড় আন্দোলনের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

আরও পড়ুন, Durga Puja 2023 Weather: পুজোর সময় কি বৃষ্টি হবে? চলে এল বড় আপডেট!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.