রাতারাতি বন্ধ অনুমোদনহীন স্কুল, বিপাকে ৩০০ পড়ুয়া

রাতারাতি বন্ধ করে দেওয়া হল হাওড়ার বিনোদিনী বালিকা বিদ্যালয়। অভিযোগ, বেআইনিভাবে হিন্দি মাধ্যমের পঠনপাঠন চলছিল বিনোদিনী বালিকা বিদ্যালয়ে। সেকারণেই তড়িঘড়ি স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে। সরকারি অনুমোদনহীন স্কুল কীভাবে এতদিন ধরে সবার অজান্তে চলছিল তা নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে এভাবে স্কুল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে ৩০০ জন ছাত্রী।

Updated By: Jan 5, 2018, 06:42 PM IST
রাতারাতি বন্ধ অনুমোদনহীন স্কুল, বিপাকে ৩০০ পড়ুয়া

নিজস্ব প্রতিবেদন : রাতারাতি বন্ধ করে দেওয়া হল হাওড়ার বিনোদিনী বালিকা বিদ্যালয়। অভিযোগ, বেআইনিভাবে হিন্দি মাধ্যমের পঠনপাঠন চলছিল বিনোদিনী বালিকা বিদ্যালয়ে। সেকারণেই তড়িঘড়ি স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গেছে। সরকারি অনুমোদনহীন স্কুল কীভাবে এতদিন ধরে সবার অজান্তে চলছিল তা নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে এভাবে স্কুল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে ৩০০ জন ছাত্রী।

হাওড়া ময়দান এলাকার স্কুলটিতে শুক্রবার সকালে ছাত্রীরা এসে জানতে পারে, স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। স্কুল আর খুলবে না। ছাত্রীদের ট্রান্সফার সার্টিফিকেট নিয়ে অন্য স্কুলে গিয়ে ভর্তি হতে বলেন শিক্ষিকারা। এই ঘটনায় চরম বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। কী কারণে স্কুল বন্ধ করা হল, সেই নিয়ে মুখে কুলুপ আঁটে কর্তৃপক্ষ। এরপরই জেলা শিক্ষা ভবনে গিয়ে স্কুল পরিদর্শককে বিষয়টি জানান ছাত্রীদের অভিভাবকরা।

আরও পড়ুন, ভেঙে পড়ল অপারেশন থিয়েটারের বাতি, টর্চ জ্বেলে অস্ত্রোপচার সুপার স্পেশালিটি হাসপাতালে

জানা যায়, বিনোদিনী বালিকা বিদ্যালয়ের একই বাড়িতে চলছিল বাংলা ও হিন্দি মাধ্যম স্কুল। অক্ষয় শিক্ষা নিকেতন নামে স্বীকৃতি রয়েছে বাংলা মাধ্যম স্কুলটির। কিন্তু হিন্দি মাধ্যমের স্কুলটির কোনও স্বীকৃতি নেই। বেআইনিভাবেই বাংলা মাধ্যমের সঙ্গে চলছিল হিন্দি মাধ্যম স্কুলটি। ডিআই অফিসে হিন্দি মাধ্যম স্কুলটি নিয়ে অভিযোগ জমা পড়ার পরই তড়িঘড়ি সেটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

.