৪ দিনে ৪০০-র বেশি বোমা উদ্ধার; বারুদের স্তুপের উপর দাঁড়িয়ে বীরভূম, দাবি বিরোধীদের

গোটা ঘটনায় বীরভূম জেলার কংগ্রেসের ওয়ারকিং প্রেসিডেন্ট চঞ্চল চ্যাটার্জি ও বীরভূম জেলা বিজেপির সভাপতি ধ্রুব সাহা জানিয়েছেন, বীরভূম জেলা বারুদের স্তুপের উপর দাঁড়িয়ে রয়েছে। বাড়িতে বাড়িতে বোমা মজুত রয়েছে। এমনকি, এই উদ্ধার শুধু মাত্র লোক দেখানো বলেও অভিযোগ তাদের। 

Updated By: Mar 30, 2022, 09:53 AM IST
৪ দিনে ৪০০-র বেশি বোমা উদ্ধার; বারুদের স্তুপের উপর দাঁড়িয়ে বীরভূম, দাবি বিরোধীদের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বারুদের স্তুপে বীরভূম। মুখ্যমন্ত্রী নির্দেশ দিতেই চার দিনে ৪০০-র বেশি বোমা উদ্ধার বীরভূম জেলায়। 

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বীরভূমের রামপুরহাটে এসে সমস্ত থানাকে নির্দেশ দেন বেআইনি ভাবে মজুত করা বোমা ও আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করার জন্য। এরপর থেকেই বীরভূমে শুরু হয় বোমা উদ্ধারের পালা। শুক্রবার মাড়গ্রামে উদ্ধার হয় ৬০টি তাজা বোমা।  তারপর শনিবারও মাড়গ্রামেই উদ্ধার হয় আরো ১০০টি বোমা ।

রবিবার দুবরাজপুরে উদ্ধার হয় ৩০টি বোমা। পাশাপাশি আরও তিন কেজি বারুদ উদ্ধার হয় সেখান থেকে। অন্যদিকে দুটি ড্রাম ভর্তি প্রায় ৪০টি বোমা উদ্ধার হয় মল্লারপুরে।

সোমবারও বীরভূমে অব্যাহত ছিল বোমা উদ্ধার। দুবরাজপুর ও লাভপুরে উদ্ধার হয় মোট ১৪০টি বোমা।

সোমবার দুবরাজপুর ব্লকের সাহাপুর প্রাথমিক উপ স্বাস্থ্য কেন্দ্রের পাশে একটি পরিত্যক্ত বাথরুম থেকে উদ্ধার হয় বোমা। পুলিস সূত্রে খবর আনুমানিক ৩০টি বোমা উদ্ধার হয়েছে। খবর পেয়ে সদাইপুর থানার পুলিস ঘটনাস্থলে পৌঁছায় ও উদ্ধার করে বোমাগুলি।

আরও পরুন: Birbhum Arson: ভাদু শেখ খুনের ঘটনায় গ্রেফতার আরও ৩, বীরভূম জেলা পুলিসের হাতে গ্রেফতার মোট ৪

অন্যদিকে, দীর্ঘ দুই দিন ধরে তল্লাশি চালানোর পরে অবশেষে তৃতীয় দিনে লাভপুর থানার পুলিস সাও গ্রামের নদীপাড়ের একটি ঝোঁপ থেকে দুই ড্রাম তাজা বোমা উদ্ধার করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে প্রায় ১১০টি তাজা বোমা উদ্ধার হয়েছে। কে বা কারা কোন উদ্দেশ্যে এই বোমা মজুদ করে রেখেছিল, তার তদন্ত শুরু করেছে লাভপুর থানার পুলিস। পাশাপাশি কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় পুলিস মোতায়েন করা হয়েছে ।

গোটা ঘটনায় বীরভূম জেলার কংগ্রেসের ওয়ারকিং প্রেসিডেন্ট চঞ্চল চ্যাটার্জি ও বীরভূম জেলা বিজেপির সভাপতি ধ্রুব সাহা জানিয়েছেন, বীরভূম জেলা বারুদের স্তুপের উপর দাঁড়িয়ে রয়েছে। বাড়িতে বাড়িতে বোমা মজুত রয়েছে। এমনকি, এই উদ্ধার শুধু মাত্র লোক দেখানো বলেও অভিযোগ তাদের। এর পাশাপাশি চঞ্চল চ্যাটার্জির দাবি বীরভূমে যত বোমা মজুত আছে তাতে একটা দেশ উড়ে যাবে।

অন্যদিকে বীরভূম জেলা তৃণমূলের সহ সভাপতি ও জেলা পরিষদের মেন্টর অভিজিৎ সিংহ বলেন যে, মুখ্যমন্ত্রী কড়া মনোভাব নিয়েছেন তাই এমন সিদ্ধান্ত নিয়েছে। এবং এরফলেই প্রশাসন কাজ করছে বলেও জানিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.