Barasat: মর্মান্তিক! পুজোয় বাজি পোড়ানো দেখতে গিয়ে মৃত্যু ৫ বছরের শিশুর

সপ্তমীতে বিষাদের সুর!

Updated By: Oct 12, 2021, 07:52 PM IST
Barasat:  মর্মান্তিক! পুজোয় বাজি পোড়ানো দেখতে গিয়ে মৃত্যু ৫ বছরের শিশুর

নিজস্ব প্রতিবেদন: মর্মান্তিক! বাড়ির বাইরে বাজি পোড়ানো দেখতে গিয়ে প্রাণ গেল শিশুর। একমাত্র সন্তানকে হারিয়ে শোকে দিশেহারা বাবা-মা। সপ্তমীতে বিষাদের সুর উত্তর ২৪ পরগনার বারাসতে।

জানা গিয়েছে, শিশুটির নাম সায়ন সেন। বয়স মাত্র ৫ বছর। বাড়ি, বারাসতের ২৯ নম্বর ওয়ার্ডের বড়পোল এলাকায়। রোজকার মতো সপ্তমীতেও বাজারে সব্জি বিক্রি করতে গিয়েছিলেন বাবা। বাড়িতে মা-র সঙ্গে ছিল সে। তাহলে? পরিবারের লোকেদের দাবি, বাড়ির সামনে চকোলেট বোমা ফাটাচ্ছিল বেশ কয়েকজন। শব্দ পেয়ে বাইরে আসে সায়ন। এর কিছুক্ষণ পরেই ঘটে দুর্ঘটনা।

কীভাবে? প্রত্যক্ষদর্শীদের দাবি, টিনের কৌটোতে রেখে চকোলেট বোমা ফাটানো হচ্ছিল। বিস্ফোরণ পর সেই কৌটোর একটি টুকরো ছিটকে গিয়ে গলায় লাগে বছর পাঁচেক শিশুর। গলা থেকে গলগল করে রক্ত বেরোচ্ছিল। রক্তাক্ত অবস্থায় তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে, শেষরক্ষা হয়নি। চিকিৎসা শুরুর আগে মারা যায় সে। কিন্তু এ রাজ্যে তো শব্দবাজি পুরোপুরি নিষিদ্ধ, এমনকী দোকানে বিক্রি করা দণ্ডনীয় অপরাধ। তাহলে এমন ঘটনা ঘটল কী করে? তদন্তে নেমেছে। দোষীদের কঠোর শাস্তির দাবি তুলেছেন মৃত শিশুটির পরিবারের লোকেরা।

আরও পড়ুন: Howrah: সপ্তমীতেই বিষাদের সুর! নবপত্রিকা স্নান করাতে গিয়ে জলে ডুবে মৃত্যু পুরোহিতের

এদিকে,  হাওড়ায় উলুবেড়িয়ায় সপ্তমীতে নবপত্রিকা স্নান করাতে গিয়ে তলিয়ে গেলেন পুরোহিত। কোনওমতে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন সঙ্গীরা, কিন্তু বাঁচানো যায়নি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)