অজয় নদের উপর ভেঙে পড়ল বাঁশের মাচা, বরাতজোরে রক্ষা ২ বাইক আরোহীর

লাগাতার বৃষ্টিতে ঘটল বিপত্তি।

Updated By: Jun 16, 2021, 11:30 AM IST
অজয় নদের উপর ভেঙে পড়ল বাঁশের মাচা, বরাতজোরে রক্ষা ২ বাইক আরোহীর

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টি। জলের তোড়ে ভেঙে গিয়েছে অস্থায়ী সেতু। বাঁশের মাচার উপর দিয়ে অজয় নদ পেরোতে গিয়ে ঘটল দুর্ঘটনা। বাইক-সহ ভেসে গেলেন দু'জন। তাঁদের কোনওমতে উদ্ধার করা গেলে, বাইক দুটির খোঁজ মেলেনি এখনও। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলাকায়। প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন স্থানীয় বাসিন্দারা। 

একদিকে পশ্চিম বর্ধমানের কাঁকসা, আর অন্যদিকে বীরভূমের ইলামবাজার। মাঝ-খান দিয়ে বয়ে চলেছে অজয় নদ। মোরাম বিছানো অস্থায়ী সেতু পেরিয়ে যাতায়াত করতেন স্থানীয় বাসিন্দারা। জানা গিয়েছে, গত কয়েক দিনের বৃষ্টি জল বেড়েছে অজয় নদে। প্রবল জলের তোড়ে অস্থায়ী সেতুটি ভেসে যায় রবিবার রাতে। ফলে দুই জেলার মধ্যে যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর মঙ্গলবার নদ পেরনোর জন্য স্থানীয় বাসিন্দারাই একটি বাঁশের মাচা তৈরি করেছিলেন।

আরও পড়ুন: দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস! তাপমাত্রা কমল পাল্লা দিয়ে

এদিন সকালে যখন বীরভূমের দিক থেকে বর্ধমানের দিকে আসছিলেন দু'জন বাইক আরোহী, তখন মাচাটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে বাইক-সহ অজয় নদে তলিয়ে যান ওই দু'জন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। স্থানীয় বাসিন্দাদের সহায়তায় কোনওমতে উদ্ধার করা হয় ওই দুই বাইক আরোহীকে। তবে, বাইকটি তলিয়ে দিয়েছে অজয় নদের গর্ভে। এভাবে প্রাণের ঝুঁকি নিয়ে কেন পারবার করতে হবে? প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন স্থানীয় বাসিন্দারা। কেউ কেউ দাবি তুলেছেন, অজয় নদ থেকে বাইক দুটি উদ্ধারের ব্যবস্থা করত হবে পুলিসকেই। ঘটনাকে কেন্দ্র ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে পশ্চিম বর্ধমানের কাঁকসার শিবপুর ও বীরভূমের ইলামবাজারে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.