Boy Returns Home After 12 Years: সৎ বাবার বিরুদ্ধে বিক্রি করে দেওয়ার অভিযোগ, ১২ বছর পর মায়ের কাছে ফিরল সন্তান

কী ঘটেছিল ১২ বছর আগে?

Updated By: Feb 22, 2022, 09:36 PM IST
Boy Returns Home After 12 Years: সৎ বাবার বিরুদ্ধে বিক্রি করে দেওয়ার অভিযোগ,  ১২ বছর পর মায়ের কাছে ফিরল সন্তান

নিজস্ব প্রতিবেদন: জামা-কাপড় কিনে দেব। এই বলে দুই ছেলেকে নিয়ে বাড়ি থেকে বেরিয়েছিল স্বামী। এরপর থেকে ছোট ছেলের আর কোনও খোঁজ নেই। কোথায় ছিল সে? ১২ বছর পর বাড়ি ফিরে মা'কে জানাল কিশোর। 

মঙ্গলবার ঘটনাটি ঘটেছে মালবাজার মহকুমার ক্রান্তি ব্লকের উত্তর মাঝগ্রাম এলাকায়। জানা গিয়েছে, ১২ বছর আগে আব্দুল বাছেদ দুই ছেলেকে নিয়ে বাড়ি থেকে বের হয়। তখন বড়ো ছেলের বয়স ছিল ৮ বছর এবং ছোট ছেলের বসয় ছিল ৬ বছর। অভিযোগ, ওই দিনের পর থেকে আর বাড়ি ফেরেনি আব্দুল বাছেদ। জামা-কাপড় কিনে দেওয়ার নাম করে দুই ছেলেকে নিয়ে কলকাতায় চলে আসে সে। সৎ বাবার ভয়ে মুখ খুলতে পারেনি দুই শিশু। বাড়ি ফিরে ছেলেটি মা'কে জানায়, তাঁর দাদাকে কলকাতার একটা বাড়িতে কাজে ঢুকিয়ে দেয় জন্য অভিযুক্ত সৎ বাবা। সে পুনরায় বিয়ে করে। একদিন তাকেও ট্রেনে করে ঘুরতে যাওয়ার নাম করে কোথাও নিয়ে যাচ্ছিল বাবা। দু'দিন ধরে ট্রেনেই ছিল তারা। 

এরপর ভয়ে কান্নাকাটি শুরু করে দেয় সে। লোকজন ভিড় করে ফেলে। পুলিস তাকে প্রশ্ন করলে মিথ্যে বলে সে। জানায়, ওই ব্যক্তি তার বাবা নয়। তখনই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস। এরপর থেকে নাকি এলাহাবাদের একটা হোমে ছিল ওই শিশুটি। সেখান থেকে তাকে দক্ষিণ ২৪ পরগনার একটা হোমে পাঠিয়ে দেওয়া হয়। সেখান থেকে নুরালি মেমোরিয়াল সোশ্যায়িটি হোম তাকে রাখা হয়। সেখানেই পড়াশুনা করে মাধ্যমিক পাশ করে ছেলেটি।

হোমের লোকদেরই ছেলেটি জানায়, তার বাড়ির পাশের রাজাডাঙা হাইস্কুলের নাম। গুগল সার্চ করে স্কুল সম্পর্কে জানতে পারে হোম কর্তৃপক্ষ। তারাই জলপাইগুড়ি জেলা পুলিসের সঙ্গে যোগাযোগ করে এবং ক্রান্তি ফাঁড়ির প্রচেষ্টায় মঙ্গলবার বাড়ি ফেরে ছেলেটি। এতদিন পর ছেলেকে ফিরে পেয়ে খুশি মা সেফালি বেগম। নুরালি মেমোরিয়াল সোশ্যায়টির সুপারিটেন্ডেন্ট রুম্পা মুখোপাধ্যায়ের উদ্যোগে ছেলেকে ফিরে পাওয়ায় তাঁকেও ধন্যবাদ জানান তিনি।

আরও পড়ুন: Indian Girl Returns From Bangaladesh: গ্রিল মিস্ত্রির সঙ্গে 'বন্ধুত্ব', বাংলাদেশে পালিয়ে চরম 'মাসুল' দিল নাবালিকা; অবশেষে স্বস্তি

আরও পড়ুন: Anish Khan Death Case: 'SIT-এর উপর ভরসা নেই স্যর, CBI চাই'; অফিসারদের স্পষ্ট জানালেন আনিসের বাবা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.