মর্নিং ওয়ার্ক করতে গিয়ে হাতির হাতে প্রাণ গেল কিশোরের

স্থানীয় সূত্রে জানা গেছে সোমবার ভোরে ওই কিশোর বাড়ির কাছেই রাস্তা দিয়ে মর্নিং ওয়াক করছিল। সেই সময়  চা-বাগান থেকে হঠাৎ একটি দাতাল হাতি তাকে তাড়া করে ধরে ফেলে

Updated By: May 18, 2020, 10:06 AM IST
মর্নিং ওয়ার্ক করতে গিয়ে হাতির হাতে প্রাণ গেল কিশোরের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সকাল বেলায় মর্নিং ওয়াকে বের হয়ে হাতির আক্রমণে মৃত্যু হল এক কিশোরের। মৃত কিশোরের নাম নাসিফ মুন্ডা। বয়স ১২। ক্লাস ফোরের ছাত্র। মালবাজার মহকুমার সাইলি চাবাগানের নিদিম ডিভিশনের ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় মালবাজার বন দপ্তর এবং পুলিস।

স্থানীয় সূত্রে জানা গেছে সোমবার ভোরে ওই কিশোর বাড়ির কাছেই রাস্তা দিয়ে মর্নিং ওয়াক করছিল। সেই সময়  চা-বাগান থেকে হঠাৎ একটি দাতাল হাতি তাকে তাড়া করে ধরে ফেলে। এবং রাস্তার পাশে চাবাগানের আবাদি এলাকার চার নম্বর সেকসনে নিয়ে শুঁড় দিয়ে তুলে আছার মারে।  সেই সময় অন্য সব মর্নিং ওয়াকে আসা অন্য লোকজন দেখে ছুটে আসে। তবে ততক্ষণে হাতিটি চাবাগানের মধ্যে দিয়ে ভুট্টা বাড়ি জঙ্গলে ফিরে যায়। হাতির আক্রমণে ঘটনাস্থলেই মৃত্যু হয় কিশোরের।

আরও পড়ুন- Lockdown 4.0: বিধিনিষেধ মেনে লকডাউনেও চালু থাকবে এইসব পরিষেবা

এলাকার বাসিন্দাদের অভিযোগ, হাতির উপদ্রব আগে থেকেই ছিল কিন্তু লকডাউনের পর থেকে উপদ্রব আরও বেড়েছে। নিকটবর্তী ভুট্টাবাড়ি জঙ্গল থেকে  দিনে দুপুরে গ্রামে চলে আসছে হাতি। যার ফলে আতঙ্কে এলাকার মানুষেরা। মালবাজার বন দপ্তরের পক্ষ থেকে ক্ষতিপূরণ বাবদ মৃতের পরিবারকে প্রাথমিক অবস্থায় ২০ হাজার টাকা দেওয়া হয়েছে। বাকি ৩ লক্ষ ৮০ হাজার টাকা ময়নাতদন্ত এবং মৃতের সমস্ত কাগজপত্র হাতে পাওয়ার পর দেওয়া হবে। মালবাজার পুলিস মৃতদেহ ময়না তদন্তের জন্য জলপাইগুড়ি পাঠাচ্ছে। এলাকায় শোকের ছায়া।