Uttarpara: হেলিকপ্টারে বৈষ্ণোদেবী দর্শন! 'প্রতারণা'র শিকার ব্যবসায়ী

 খোয়া গেল প্রায় হাজার সাতেক টাকা

Updated By: Mar 30, 2022, 06:56 PM IST
Uttarpara: হেলিকপ্টারে বৈষ্ণোদেবী দর্শন! 'প্রতারণা'র শিকার ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদন: হেলিকপ্টার ভাড়া করতে চেয়েছিলেন। অনলাইনে 'প্রতারণা'র (Online Fraud) শিকার হলেন উত্তরপাড়ার এক ব্যবসায়ী। খোয়া গেল প্রায় হাজার সাতেক টাকা। চন্দননগর কমিশনারেটের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

জানা গিয়েছে, উত্তরপাড়ার বিকে স্ট্রিটের বাসিন্দা দীপক শর্মা। পেশায় তিনি ব্যবসায়ী। চলতি মাসের ২২ তারিখে বৈষ্ণোদেবীর মন্দিরে (Vaishno Devi Temple) যাবেন। কীভাবে? হেলিকপ্টার ভাড়া নেওয়ার জন্য কাশ্মীরেরই এক সংস্থার সঙ্গে যোগাযোগ করেন দীপক। এমনকী, ৪ জনের ভাড়া বাবদ ৬৯২০ টাকা পাঠিয়েওছিলেন ওই সংস্থার অ্যাকাউন্টে।

আরও পড়ুন: Katwa Girl Suicide: বাড়ির রঙ পছন্দ নয়, পাল্টাতেই হবে! নাছোড় মেয়ের বায়না, বাবা-মা'র বকাবকিতে 'চরম' পদক্ষেপ

ওই ব্যবসায়ীর দাবি, ওই সংস্থার তরফে আরও টাকা চাওয়া হয় এবং বলা হয়, টাকা না দিলে টিকিট পাওয়া যাবে না! এরপর একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের উত্তরপাড়া শাখা গোটা ঘটনাটি জানান তিনি। ব্যাঙ্কের তরফে জানানো হয়, যে অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছেন, সেই অ্যাকাউন্টটি ভুয়ো! শেষপর্যন্ত যখন উত্তরপাড়া থানায় যান, তখন চন্দননগর কমিশারেটের সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানাতে বলা হয়। চুঁচুড়ায় সাইবার ক্রাইম থানায় ইতিমধ্য়েই অভিযোগও জানিয়েছেন দীপক শর্মা। 

আরও পড়ুন: Malda Ratua Blast: 'মা ভাত খাব', এই বলে মাঠে যায় মেয়ে, হঠাৎ বিস্ফোরণে জখম নাবালিকা

এদিকে এই ঘটনার ব্যাঙ্কের বিরুদ্ধেও গাফিলতির অভিযোগ ওঠেছে। অভিযোগকারীর দাবি, তিনি কাউকে ওটিপি দেননি। শুধুমাত্র একটি অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছেন। যদি অ্যাকাউন্টটি ভুয়ো হয়, তাহলে টাকা জমা পড়ল কী করে? সেক্ষেত্রে ব্যাঙ্কইবা কীভাবে দায় এড়াতে পারে? ঘটনার তদন্তে নেমেছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.