ব্যবসার পাওনা টাকা চাওয়ায় ব্যবসায়ীকে পিকনিকে ডেকে খুনের চেষ্টা ‘বন্ধু’র

মুর্শিদাবাদের বহরমপুরের বাসিন্দা নির্মলকান্ত বিশ্বাসের সঙ্গে ব্যবসায়ীক সূত্রেই পরিচয় হয় কালনার বাসিন্দা বিশ্বজিত্ দাসের। 

Updated By: Jan 5, 2019, 04:30 PM IST
ব্যবসার পাওনা টাকা চাওয়ায়  ব্যবসায়ীকে পিকনিকে ডেকে খুনের চেষ্টা ‘বন্ধু’র
আক্রান্ত ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদন:   ব্যবসার সূত্রে পরিচয়, তার থেকে বন্ধুত্ব।  ব্যবসার জন্যই সেই ‘বন্ধু’কে ধার দেওয়া টাকা ফেরত চাওয়াতেই বিপত্তি। পিকনিক করার নাম করে  বছরের প্রথম দিন নিজের লজে ডেকে এক ব্যবসায়ীকে খুনের চেষ্টার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বর্ধমানের কালনায়। থানায় অভিযোগ দায়েরের পাঁচ দিন  পরও এখনও অধরা মূল অভিযুক্ত। ঘটনায় পুলিসের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ আক্রান্ত ব্যবসায়ীর পরিবারের।

মুর্শিদাবাদের বহরমপুরের বাসিন্দা নির্মলকান্ত বিশ্বাসের সঙ্গে ব্যবসায়ীক সূত্রেই পরিচয় হয় কালনার বাসিন্দা বিশ্বজিত্ দাসের। তাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে। পেঁয়াজের ব্যবসা করার জন্য প্রায়৭ লক্ষ টাকা বিশ্বজিত্-কে ধার দেন নির্মলকান্ত। অভিযোগ, নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরও সেই টাকা ফেরত দিচ্ছিলেন না বিশ্বজিত্। প্রায় প্রত্যেক মাসেই কালনায় বিশ্বজিতের কাছ থেকে পাওনা টাকা চাইতে যেতেন নির্মলকান্ত।

আরও পড়ুন: খড়দহ ‘গণধর্ষণ’কাণ্ড: স্বেচ্ছায় শারীরিক সম্পর্ক! অভিযুক্তের বয়ানে নয়া মোড়

কালনায় একটি লজের মালিক বিশ্বজিত্। বছরের প্রথম দিন পিকনিক করবেন বলে নির্মলকান্তকে ডেকে নিয়ে যান বিশ্বজিত্।  এক বন্ধুকে নিয়ে কালনায় যান নির্মলকান্ত। দুপুরে লজে খাওয়াদাওয়ায় হয়। এরপর নির্মলকান্তর বন্ধু নীচে কোনও কাজে নামলে দোতলার ঘরে বসে কথা বলছিলেন নির্মলকান্ত ও বিশ্বজিত্। তখনও পাওনা টাকা প্রসঙ্গে কথা ওঠে। দুজনের মধ্যে বচসা হয়।

অভিযুক্ত বিশ্বজিত্

অভিযোগ, কথা কাটা কাটাকাটির ফাঁকেই আচমকা বিশ্বজিত্ ঘরের মেঝেতে পড়ে থাকা লোহার রড নিয়ে নির্মলকান্তের ওপর চড়াও হন। তাঁকে মাটিতে ফেলে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। নির্মলকান্তের চিত্কার শুনতে পেয়ে নীচ থেকে ছুটে যান তাঁর বন্ধু। কিন্তু ততক্ষণে এলাকা থেকে চম্পট দেন বিশ্বজিত্। রক্তাক্ত অবস্থায় নির্মলকান্তকে উদ্ধার করে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করান।

আরও পড়ুন, বর্ষবরণের 'ভ্রমণ' সেরে ৪ দিন পর ঘরের ছেলে 'সচিন' ফিরল ঘরে

ঘটনার পরই থানায় অভিযোগ দায়ের করে নির্মলকান্তের পরিবার। কিন্তু এখনও পর্যন্ত অধরা মূল অভিযুক্ত বিশ্বজিত্ দাস। আক্রান্ত ব্যবসায়ীর পরিবারের অভিযোগ, কালনায় যে হোটেলটি চালান বিশ্বজিত্, সেখানে মধুচক্রের আসর বসে। পুলিসের মুখ বন্ধ করতেও টাকা দেন বিশ্বজিত্। আর সেই কারণেই তাঁকে গ্রেফতার করতে গড়িমসি করছে পুলিস। অভিযুক্তের গ্রেফতার ও কঠোর শাস্তির দাবি জানিয়েছে আক্রান্তের পরিবার।

.