Swasthyasathi Card: দেড় কোটি বকেয়া স্বাস্থ্য সাথী কার্ডে, বন্ধ হতে পারে সরকারি হাসপাতালের পরিষেবা

এই ঘটনার ফলে যেকোনও মুহূর্তে পিপিপি মডেলের সার্ভিস বন্ধ হয়ে যেতে পারে বলে জানানো হয়েছে। অন্য ফান্ডের কিছুটা টাকা থাকায় পেসমেকার সহ কিছু ইকুপমেন্ট কেনা হয়েছে হাসপাতালে।

Updated By: Jun 8, 2022, 08:55 AM IST
Swasthyasathi Card: দেড় কোটি বকেয়া স্বাস্থ্য সাথী কার্ডে, বন্ধ হতে পারে সরকারি হাসপাতালের পরিষেবা

নিজস্ব প্রতিবেদন: খোদ সরকারি হাসপাতালে পাওনা স্বাস্থ্য সাথী কার্ডের টাকা। কল্যাণী গান্ধী মেমোরিয়াল হাসপাতালের বকেয়া পাওনা প্রায় দেড় কোটি টাকা। স্বাস্থ্য ভবন থেকে টাকা না পেয়ে পরিষেবা প্রায় বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কায় রাজ্যের একমাত্র হার্টের হাসপাতাল।

কল্যাণী মেমোরিয়াল হাসপাতাল রাজ্যের একমাত্র সরকারি হার্টের হাসপাতাল। নদিয়া জেলা সহ রাজ্যের উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্তের মানুষ হার্টের চিকিৎসার জন্য এই হাসপাতালে আসেন। হাসপাতালে স্বাস্থ্য সাথী কার্ডের প্রায় দেড় কোটি টাকার বেশি বকেয়া রয়েছে বলে জানা গেছে। 

এর ফলে স্বাস্থ্য পরিষেবায় ব্যাপক সমস্যার সম্মুখীন হচ্ছে গান্ধী মেমোরিয়াল হাসপাতাল এমনটাই জানা গেছে। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, ফান্ডের অভাবে পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে। পিপিপি মডেলে হাসপাতালে সঙ্গেই ওষুধ সহ বিভিন্ন মেডিকেল ইকুইপমেন্ট সরবরাহকারী যারা রয়েছে তাদেরও প্রচুর টাকা বাকি রয়েছে বলে জানা গেছে। এমনকি ওষুধ সরবরাহকারী ভেন্ডার প্রায় ৮০ লক্ষ টাকা পায় হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এমনটাই জানা গেছে। 

আরও পড়ুন: Weather Today: এখনই বর্ষার আশা নেই দক্ষিণবঙ্গে! অপেক্ষার আর কত দিন?

এই ঘটনার ফলে যেকোনও মুহূর্তে পিপিপি মডেলের সার্ভিস বন্ধ হয়ে যেতে পারে বলে জানানো হয়েছে। অন্য ফান্ডের কিছুটা টাকা থাকায় পেসমেকার সহ কিছু ইকুপমেন্ট কেনা হয়েছে হাসপাতালে। এই ঘটনার ফলে বহির্বিভাগ এবং অন্তবিভাগের রোগীদের অনেক ওষুধ বাইরে থেকে কিনতে হচ্ছে। বাইরে থেকে ওষুধ কেনার বিষয়টিও হাসপাতাল সুপার মেনে নিয়েছেন। অন্যদিকে রোগী ও রোগীর আত্মীয়রা হাসপাতাল থেকে সব ওষুধ না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বলে জানা গেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.