বাঁকুড়ায় টিকা-বিভ্রাট: হাসপাতাল থেকে ছাড়া পেলেন মহিলা, শোকজ স্বাস্থ্যকর্মীকে

একই দিনে টিকার ডবল ডোজ!

Updated By: Jul 18, 2021, 03:36 PM IST
বাঁকুড়ায় টিকা-বিভ্রাট: হাসপাতাল থেকে ছাড়া পেলেন মহিলা, শোকজ স্বাস্থ্যকর্মীকে

নিজস্ব প্রতিবেদন: একই দিনে টিকার ডবল ডোজ নিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। হাসপাতাল থেকে ছাড়া পেলেন বাঁকুড়ার মন্দিরা পাল। কীভাবে এমন ঘটনা ঘটল? তদন্তে নেমে দায়িত্বপ্রাপ্ত এক কর্মীকে শোকজ করল স্বাস্থ্য দফতর। আপাতত টিকা দেওয়া থেকে বিরত থাকারও নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। 

ঘটনার সূত্রপাত্র শুক্রবার। গ্রাম থেকে  ৪ কিমি দূরে স্বাস্থ্যকেন্দ্রে টিকা নিতে গিয়েছিলেন বাঁকুড়ার রাজমাধপুরের বাসিন্দা মন্দিরা পাল। এরপর যথারীতি নির্দিষ্ট অ্যাপে তাঁর নাম নথিভুক্ত করেন ওই স্বাস্থ্যকেন্দ্রের কর্মীরা। কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়া হয় বাম হাতে। এর মিনিট দশেক পর ওই গৃহবধূর বাম হাতে দ্বিতীয় ডোজও দিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। 

আরও পড়ুন: ফের মালদহে শুটআউট, বাড়ি ফেরার পথে গুলিবিদ্ধ ব্যবসায়ী

তারপর? ঘটনাটি জানাজানি হতে রীতিমতো শোরগোল পড়ে যায়। এক ঘণ্টারও বেশি সময় স্বাস্থ্যকেন্দ্রে বসিয়ে রাখা হয় মন্দিরাকে। শেষপর্যন্ত ব্লাড প্রেসার পরীক্ষার করে তখনকার মতো ছেড়ে দেওয়া হয় তাঁকে। পরিবার সূত্রে খবর, সন্ধে পর্যন্ত শরীরের কোনও পার্শ্বপ্রতিক্রিয়া ছিল না। রাতে হাল্কা জ্বর আসে মন্দিরার। সঙ্গে বমিভাব  ও মাথাঘোরা-সহ আরও নানা উপসর্গ। শনিবার ভোরে স্থানীয় বিধায়কের উদ্যোগে টিকা প্রাপককে ভর্তি করা হয় বড়জোড়া সুপার স্পেশালিটি হাসপাতালে। এদিন ছাড়া পেলেন তিনি।

এদিকে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে স্বাস্থ্য দফতর। প্রাথমিক তদন্তে প্রমাণিত যে, ওই মহিলাকে দশ মিনিটের ব্যবধানে টিকার দুটি ডোজ দেওয়া হয়েছিল। তার ভিত্তিতে শোকজ করা হয়েছে স্বাস্থ্যকেন্দ্রের এক কর্মীরা। আপাতত তিনি আর টিকাকরণ কর্মসূচিতে অংশ নিতে পারবেন না।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)