'কাশ্মীরকে সোজা করে দিয়েছেন Modi', রাজ্যকে হুঁশিয়ারি Suvendu-র

'জাতীয় মানবাধিকার কমিশনকে তো আমরা আবেদন করে আনিনি'।

Updated By: Jul 18, 2021, 12:46 PM IST
'কাশ্মীরকে সোজা করে দিয়েছেন Modi', রাজ্যকে হুঁশিয়ারি Suvendu-র

নিজস্ব প্রতিবেদন: 'দেশে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী আছেন। ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরকে সোজা করে দিয়েছেন'। NHRC-র রিপোর্টকে হাতিয়ার করে রাজ্য সরকার হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী। বললেন, 'জাতীয় মানবাধিকার কমিশনকে তো আমরা আবেদন করে আনিনি। কোর্ট পাঠিয়েছে। রিপোর্টটা দেখলেন তো'।

কাঠগড়ায় রাজ্যের শাসকদল। ভোট পরবর্তী হিংসা অভিযোগ খতিয়ে দেখে প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে জাতীয় মানবাধিকার কমিশন। রিপোর্টে দাবি, রাজ্য়ে ভোট পরবর্তী হিংসা ঠেকাতে প্রশাসনের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। এমনকী, শাসকদলের নেতা-মন্ত্রীদের নাম-সহ 'কুখ্যাত দুষ্কৃতী'দের তালিকাও জমা পড়েছে হাইকোর্টে। 

আরও পড়ুন: এবার ভুয়ো বিয়ে, লাখ লাখ টাকা প্রতারণার পর্দাফাঁস বীরভূমের নলহাটিতে

এদিন শুভেন্দু অধিকারী বলেন, 'অনেক গুন্ডার নাম বাদ চলে গিয়েছে। অনেক দলদাস পুলিসের নাম বাদ চলে গিয়েছে। আমার আগামীদিনে বলব'। সঙ্গে রাজ্য সরকারকে হুঁশিয়ারি,  'ভেবেছিলেন যা খুশি করব! দেশে নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী আছেন। আপনারা একটা প্রদেশে আছেন। ৩৭০ ধারা বাতিল করে কাশ্মীরকে সোজা করে দিয়েছেন। ডাললেকের ধারে এখন তেরঙ্গা পতাকাগুলি ঝুলে, সবুজ পতাকা দেখা যায় না'। মনে করিয়ে দেন, 'আমাদের সংবিধান আইনের শাসনের উপর দাঁড়িয়ে আছে। আর রিপোর্টে এক নম্বর লাইনে লেখা আছে, পশ্চিমবঙ্গে আইনের শাসন নেই, শাসকের আইন'!  

আরও পড়ুন:ফের মালদহে শুটআউট, বাড়ি ফেরার পথে গুলিবিদ্ধ ব্যবসায়ী

এদিকে আবার শুভেন্দু অধিকারীর দেহরক্ষীর মৃত্যুর তদন্ত করছেন CID। গতকাল তাঁর বাড়িতে গিয়েছিলেন রাজ্য গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। শুভেন্দু নিবাস শান্তিকুঞ্জ লাগোয়া যে বাড়িতে থাকতেন তাঁর দেহরক্ষী শুভব্রত চক্রবর্তী, সেই বাড়িতে তল্লাশি চালানো হয়। বিচলতি নন একেবারেই। বরং সাফ জানিয়ে দিলেন, 'আমার কাঁচকলা করবে, কিছুই করতে পারবে না। যেখানে যা মামলা হচ্ছে, আমার নাম ঢুকিয়ে দিচ্ছে। ঘোড়ার ডিম করবে'।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)