Video: চলন্ত বাইকে আচমকা চিতাবাঘের ঝাঁপ, এক ঘুষিতে প্রাণে বাঁচলেন যুবক

রোমহর্ষক!!

Updated By: Dec 9, 2021, 01:50 PM IST
Video: চলন্ত বাইকে আচমকা চিতাবাঘের ঝাঁপ, এক ঘুষিতে প্রাণে বাঁচলেন যুবক
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: এক রোমহর্ষক ঘটনা। চিতাবাঘের আক্রমণের মুখে পড়েও, সাক্ষাৎ মৃত্য়ুর মুখ থেকে ফিরলেন চা-বাগানের এক যুবক। তাও কিনা চিতাবাঘের মুখে ঘুষি মেরে!

ঘটনাটি ঘটেছে মাল ব্লকের রাঙ্গামাটি চা বাগানের রানিখোলা ডিভিশনে। বুধবার রাতে ওই এলাকা দিয়ে বাইকে করে ফিরছিলেন শিবলাল ওঁরাও ও তাঁর এক বন্ধু। চা-বাগানের ৬ ও ১১ নম্বর সেকশনের মাঝের এলাকায় আচমকাই চলন্ত বাইকের উপর একটি চিতাবাঘ ঝাঁপিয়ে পড়ে। বাইক নিয়ে দুই যুবক রাস্তায় পড়ে যায়। একজন পালাতে সক্ষম হলেও, শিবলালকে ধরে ফেলে চিতাবাঘটি। কামরে, খামচে তাঁর জ্যাকেট ছিঁড়ে ফেলে। সাক্ষাৎ মৃত্যুকে চোখের সামনে দেখতে পেয়েও ভয় পাননি শিবলাল ওঁরাও। বরং শেষ চেষ্টা করেন। রুখে দাঁড়ান। এলোপাথাড়ি ঘুষি চালালে থাকেন। সঙ্গে সঙ্গে চিতাবাঘটি তাঁকে ছেড়ে চা-বাগানের ঝোপে পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মাল বন্যপ্রাণ স্কোয়াডের কর্মীরা। উদ্ধার করে আক্রান্ত যুবককে চা-বাগানের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁর প্রাথমিক চিকিৎসা চলে।

যদিও এখনও আতঙ্কে রয়েছেন রাঙ্গামাটি চা-বাগানের চায়বাসা ডিভিশনের বাসিন্দা শিবলাল ওঁরাও। তিনি জানান,  চা-বাগানে তিনটের বেশি চিতাবাঘ রয়েছে। মাঝে মধ্যে দিনের বেলাতেও চিতাবাঘ দেখা যায়। এই চা-বাগানেরই বাসিন্দা মন্ত্রী বুলুচিক বরাইক। তিনি জানান, বিষয়টি বন দফতরকে জানানো হয়েছে। খাঁচা পেতে চিতাবাঘ ধরতে বলা হয়েছে। মালবাজার ওয়াইল্ড লাইফের রেঞ্জার দীপেন সুব্বা জানান, ওই বাগানে সচেতনতা শিবির করা হবে।

আরও পড়ুন: IAF Helicopter Crash: কপ্টার দুর্ঘটনায় মৃত দার্জিলিঙের সতপল রাই, শোকের ছায়া পরিবারে

আরও পড়ুন: Weather Today: শীতের পথে কাঁটা জাওয়াদ, শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে শীতের আমেজ

.