Weather Today: শীতের পথে কাঁটা জাওয়াদ, শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে শীতের আমেজ

জাওয়াদের ছেড়ে যাওয়া জলীয়বাষ্পের প্রভাবে বিঘ্নিত হচ্ছে শীত

Updated By: Dec 9, 2021, 09:04 AM IST
Weather Today: শীতের পথে কাঁটা জাওয়াদ, শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে শীতের আমেজ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জওয়াদের ফেলে জাওয়া জলীয়বাষ্প কমতে দিচ্ছে না তাপমাত্রা। বুধবার রাতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৯ ডিগ্রি। এই তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় চার ডিগ্রি বেশি। বৃহস্পতিবার সকালেও শহর ঢেকেছে  কুয়াশার চাদরে। আবহাওয়ার বদল ঘটতে পারে শুক্রবার থেকে এমনটাই জানা যাচ্ছে। 

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে জাওয়াদের ছেড়ে যাওয়া জলীয়বাষ্পের প্রভাবে বিঘ্নিত হচ্ছে শীত। যদিও বৃহস্পতিবারের পর থেকে তাপমাত্রা একটু একটু করে কমবে। শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বিশেষ করে কলকাতায় শীতের আমেজ ফিরে আসবে। শুক্র, শনি এবং রবিবারে সর্বনিম্ন তাপমাত্রা আর বাড়বে না। কিন্তু সর্বোচ্চ তাপমাত্রা অর্থাৎ দিনের তাপমাত্রা বাড়বে। 

 

আরও পড়ুন: এজলাসে 'ধুন্ধুমার', SSC-র আইনজীবীকে বেরিয়ে যেতে নির্দেশ বিচারপতির

এই মুহূর্তে কোনও রকম নিম্নচাপের ভ্রুকুটি নেই। বঙ্গোপসাগর লাগোয়া অঞ্চলের বাতাস সম্পূর্ণ পরিষ্কার বলে জানিয়েছে উপগ্রহ চিত্র। আবহাওয়া দপ্তরের তরফে আবার বৃষ্টির সম্ভাবনাকে সম্পূর্ণ খারিজ করে দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা না নামলেও উত্তরবঙ্গে নেমেছে। উত্তরবঙ্গের আকাশ সম্পূর্ণ মেঘমুক্ত। ফলত উত্তরবঙ্গের আবহাওয়ার একরকম পরিস্থিতি এবং দক্ষিণবঙ্গের পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। এই পারথক্যের একটাই কারণ জাওয়াদ। যদিও জয়াদ এবং তাঁর ফেলে যাওয়া জলীয়বাষ্পের বাধা শুক্রবার থেকে আর কার্যকর হবে না বলেই মনে করছে আবহাওয়া দপ্তর।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App