close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বিয়ের নাটক করে 'রূপশ্রী'র টাকা আত্মসাত্ করতে গিয়ে জালে পাত্রীর বাবা

সরকারি রূপশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকা পাওয়ার জন্য মেয়ের বিয়ের মিথ্যা নাটক করে ক্যানিং-২ ব্লক অফিসে আবেদন করেন।

Updated: Apr 13, 2019, 08:35 AM IST
 বিয়ের নাটক করে 'রূপশ্রী'র টাকা আত্মসাত্ করতে গিয়ে জালে পাত্রীর বাবা

নিজস্ব প্রতিবেদন:  বিয়ের নাটক করে রূপশ্রী প্রকল্পের টাকা নিতে গিয়ে ধরা পড়লেন ব্লক প্রশাসনের কাছে। ঘটনাটি ঘটেছে জীবনতলা থানার নারায়ণপুরের মাকালতলা গ্রামে।

 

 

সুরাজ মোল্লা তাঁর মেয়ে রুকসানা খাতুনের বিয়ে দেবেন বলে সম্প্রতি রূপশ্রী প্রকল্পের সরকারি টাকা পেতে ব্লক প্রশাসনের কাছে আবেদন করেন। শুক্রবার ব্লক প্রশাসনের কর্তারা ওই আবেদনপত্র খতিয়ে দেখতে গিয়ে জানতে পারেন  মিথ্যা কথা বলছেন সুরাজ। 
 ব্লক প্রশাসন ও স্থানীয় সূত্রে খবর, এক বছর আগেই সুরাজ মোল্লা তাঁর মেয়ে রুকসানার বিয়ে দিয়ে দেন। তাঁর এক মাসের পুত্র সন্তানও আছে। তারপরও সরকারি রূপশ্রী প্রকল্পের ২৫ হাজার টাকা পাওয়ার জন্য মেয়ের বিয়ের মিথ্যা নাটক করে ক্যানিং-২ ব্লক অফিসে আবেদন করেন।

বাবুল সুপ্রিয়র উপস্থিতিতেই তৃণমূল নেতাকে বেধড়ক মারধর, তোলপাড় বারাবনি
ওই আবেদনের প্রেক্ষিতে এদিন ক্যানিং-২ ব্লকের বিডিও দেবব্রত পালের নেতৃত্বে প্রশাসনের কর্তারা ওই বাড়িতে যান সবকিছু খতিয়ে দেখার জন্য।ওই পরিবার প্রশাসনের কর্তাদের জানান ক্যানিংয়ের একটি ছেলের সঙ্গে তারা মেয়ের বিয়ে ঠিক করেছেন।  সরকারি রূপশ্রী প্রকল্পের ওই টাকার জন্য আবেদন করতে থাকেন।সেখানে এই পরিবারের সঙ্গে কথা বলতে গিয়ে নানা অসঙ্গতি প্রশাসনের কর্তাদের নজরে আসে।তারপরেই বিডিও পুলিশের ভয় দেখিয়ে চাপ দিতেই তারা ভেঙে পড়ে।
 রূপশ্রীর টাকা পাওয়ার জন্য অনেক পরিবারই এ ধরনের মিথ্যা আবেদন  করছেন বলে অভিযোগ।