Panihati Municipality: পানিহাটিতে গুন্ডারাজ, দোকান ছাড়তে না চাওয়ায় ব্যবসায়ীকে বেদম মার প্রমোটারের...

Shopkeeper assaulted by Promoter: দীর্ঘ ২৫ বছর ধরে ছোট একটি দোকান চালান ভোলা মজুমদার। দোকান চালিয়েই সংসার চালান তিনি। অভিযোগ, অভিযুক্ত প্রোমোটার হঠাৎই ভোলা বাবুকে বলেন, অবিলম্বে এই জায়গা থেকে দোকান তুলে দিতে হবে। 

Updated By: Sep 29, 2024, 05:07 PM IST
Panihati Municipality: পানিহাটিতে গুন্ডারাজ, দোকান ছাড়তে না চাওয়ায় ব্যবসায়ীকে বেদম মার প্রমোটারের...
ফাইল ছবি

বরুণ সেনগুপ্ত: উত্তর ২৪ পরগনার সোদপুরে ফের মাথাচারা দিয়ে উঠছে প্রমোটার রাজ। দোকান দখলের অভিযোগ প্রোমোটারের বিরুদ্ধে! প্রতিবাদ করলে দোকানদারকেই ধাক্কা, মারধর করেন বলে অভিযোগ প্রোমোটারের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা পানিহাটি পৌরসভার ৩২ নম্বর ওয়ার্ডের অন্তর্গত চণ্ডীতলা মোড় অঞ্চলে। 

আরও পড়ুন, Suvendu on Mamata: 'মহারাষ্ট্র, অসমে ধর্ষকদের রাম নাম সত্য হে করে দেয়, আর মমতা এখানে তাদের আশ্রয় দেয়'

ওই এলাকায় দীর্ঘ ২৫ বছর ধরে ছোট একটি দোকান চালান ভোলা মজুমদার। দোকান চালিয়েই সংসার চালান তিনি। অভিযোগ, অভিযুক্ত প্রোমোটার হঠাৎই ভোলা বাবুকে বলেন, অবিলম্বে এই জায়গা থেকে দোকান তুলে দিতে হবে। প্রোমোটার তাঁর নিজের ব্যবসার ইমারতী দ্রব্যের জিনিস রাখার জন্য সেই দোকান ছাড়তে হবে ভোলাকে। তার পরিবর্তে অন্য একটি জায়গায় দোকান বানিয়ে দেবেন। তবে দীর্ঘদিন হয়ে গেলেও দোকান বানিয়ে দেননি অভিযুক্ত প্রমোটার। তারপর দোকানদার ভোলা মজুমদার বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। সেই জায়গায় পুনরায় আবার তাঁর দোকান শুরু করেন।  তার পরেই শুরু হয় কেলেঙ্কারি। রবিবার সকালে প্রোমোটার তাঁর দলবল নিয়ে গিয়ে সেই দোকান জোরজবস্তি উচ্ছেদ করতে যায়। সেই সময় দোকানদার ভোলাবাবু বাধা দিলে ও প্রতিবাদ করলে তাঁকে দোকানে ঢুকে মারধোর ও ধাক্কাধাক্কি দেয় প্রোমোটার ও তার দলবল। 

দোকানদারকে মারধরের খবর শুনে ছুটে আসেন এলাকার মানুষ। পরিস্থিতি বুঝে সেই প্রোমোটার ঘটনাস্থল থেকে পালিয়ে যান। গোটা ঘটনায় আতঙ্কিত দোকানদার। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ঘোলা পুলিস। যদিও, এই বিষয়ে মুখ খুলতে চাননি অভিযুক্ত প্রোমোটার। এলাকার এক বাসিন্দা জানান, আমরা দীর্ঘদিন ধরে এখানে খাওয়া-দাওয়া করছি। খুব চালু দোকান এটা। ফুটেই ব্যবসা করে। এলাকার প্রমোটার অনেকদিন ধরেই এই দোকানটা তোলার প্ল্যান করছিল। প্রথমে বলেছিল পনেরোদিন দোকান বন্ধ রাখবে। তারপর দেখি একমাস হয়ে যাচ্ছে তবু দোকান খোলেনি। এটা তো সরকারি জায়গা। ভোলার দাদা দীর্ঘদিন ধরে অসুস্থ। ওর দোকান বন্ধ করে দিলে চলবে কী করে? পুজো এসে গেছে। সংসার চলছে না। ও ধীরে ধীরে প্লাস্টিক দিয়ে দোকান বানালো। আজ এসে সেটাও তুলে দেওয়ার ধান্দা করছে। 

আরও পড়ুন, Junior Doctor Protest: 'রাজ্যের প্রতি আস্থা নেই', সোমবার থেকে ফের কর্মবিরতি জুনিয়র ডাক্তারদের! তবে...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.