Primary TET 2022: দক্ষিণ দিনাজপুরে গ্রেফতার টেট পরীক্ষার্থী, কেন?

নজিরবিহীন নিরাপত্তায় রাজ্যে নির্বিঘ্নেই মিটল টেট।  প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে ছিল ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। কলকাতায় বায়োমেট্রিক নিয়ে বিপাকে পরীক্ষার্থীরা!

Updated By: Dec 11, 2022, 07:40 PM IST
Primary TET 2022: দক্ষিণ দিনাজপুরে গ্রেফতার টেট পরীক্ষার্থী, কেন?

শ্রীকান্ত ঠাকুর ও শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: টেট চলাকালীন মোবাইলে চোখ? পরীক্ষার হলে বসেই দেখলেন মেসেজ? দক্ষিণ দিনাজপুরে এক পরীক্ষার্থীকে গ্রেফতার করল পুলিস। বায়োমেট্রিক ঠিকমতো কাজ করছে না কেন? কলকাতায় বিক্ষোভ দেখালেন টেট পরীক্ষার্থীরা।

রাজ্যজুড়ে নজিরহীন নিরাপত্তা। মোটের উপর নির্বিঘ্নেই মিটল টেট। প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে ছিল ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা। পরীক্ষার্থীদের তো বটেই, পরীক্ষাকেন্দ্রে শিক্ষকদেরও মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছিল পর্ষদ। তাহলে টেট চলাকালীন পরীক্ষার্থীর কাছে মোবাইল এল কী করে? প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন: Kamarhati: দিনেদুপুরে তৃণমূল নেতাকে ঘিরে চপারের এলোপাথাড়ি কোপ, নিশানায় দলেরই কাউন্সিলরের ছেলে

ঘটনাটি ঠিক কী? ঘড়িতে তখন ২টো ৫। দক্ষিণ দিনাজপুরের বংশহারী দৌলতপুর হাইস্কুলে টেট চলছিল। এক শিক্ষকের নজরে পড়ে, পায়ে নিচে কিছু একটা রেখে দেখার চেষ্টা করছেন এক পরীক্ষার্থী! এরপর তাঁর কাছ থেকে উদ্ধার হয় মোবাইল। স্কুল কর্তৃপক্ষের দাবি, টেট চলাকালীন ওই পরীক্ষার্থীর মোবাইলে বেশ কয়েকটি মেসেজেও এসেছিল এবং সেই মেসেজগুলি দেখেন তিনি। প্রধান শিক্ষকের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস।

এই ঘটনায় পরীক্ষাকেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন দৌলতপুর হাইস্কুলের প্রধানশিক্ষক। তাঁর দাবি, বাইরে থেকে স্কুলে মোবাইল আসেনি।  পুলিস ও নিরাপত্তা দায়িত্বে থাকা কর্মীদের নজর এড়িয়ে মোবাইল নিয়ে পরীক্ষাকেন্দ্রে ঢুকেছিলেন ওই পরীক্ষার্থীই।

এদিকে কলকাতায় টেট নিতে গিয়ে বায়োমেট্রিক নিয়ে সমস্য়ায় পড়লেন পরীক্ষার্থীরা। অভিযোগ, রাসবিহারী অ্যাভিনিউতে তীর্থপতি ইনস্টিটিউট স্কুলে বায়োমেট্রিক ঠিকমতো কাজ করেনি! পরীক্ষা শেষে স্কুলের বাইরে বিক্ষোভ দেখালেন দেড়শোজন পরীক্ষার্থীরা। তাঁদের বায়োমেট্রিকের ব্যবস্থা করার  আশ্বাস দিয়েছে পর্ষদ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.