Diamond Harbour: বাড়ি থেকে বেরিয়ে আত্মহত্যা? ডায়মন্ড হারবারে তৃণমূল উপ-প্রধানের রহস্যমৃত্যু

এলাকার ভালো মানুষ হিসেবে পরিচিত ছিলেন তিনি। 'বিভিন্ন কাজের জন্য আমাকে প্রায়ই ফোন করত', বললেন ডায়মন্ড হারবারের বিধায়ক পান্নালাল হালদার।

Updated By: Sep 5, 2022, 07:32 PM IST
  Diamond Harbour: বাড়ি থেকে বেরিয়ে আত্মহত্যা? ডায়মন্ড হারবারে তৃণমূল উপ-প্রধানের রহস্যমৃত্যু

নকিবুদ্দিন গাজি: মানসিক অবসাদের জের নাকি রাজনৈতিক কারণ? কেন আত্মহত্য়া করলেন? ডায়মন্ড হারবারে উপ-প্রধানের রহস্যমৃত্যু। গুরুতর অসুস্থ অবস্থায় রাস্তা থেকে তাঁকে উদ্ধার করেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচানো যায়নি! ঘটনার তদন্তে নেমেছে পুলিস।

জানা গিয়েছে, ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লকের বোলসিদ্ধি কালিনগর পঞ্চায়েতটি তৃণমূলের দখলে। এই পঞ্চায়েতেরই উপ-প্রধান ছিলেন দেবব্রত ভট্টাচার্য। এলাকায় ভালো মানুষকে হিসেবে পরিচিত ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে হতবাক সকলেই।পরিবারের সূত্রে খবর, রোজকার মতোই এদিন সকালে বাড়ি থেকে বেরোন দেবব্রত। এরপর বাড়িতে একটি ফোন আসে। ফোনে বলা হয়, রাস্তায় পাশে বিষ খেয়ে আত্মহত্য়ার চেষ্টা করেছেন তৃণমূলের উপ-প্রধান। তাঁকে ডায়মন্ড হারবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। শেষপর্যন্ত বিকেলে রোগীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। 

আরও পড়ুন: Shatabdi Roy: অনুব্রতর অনুপস্থিতিতে বীরভূমে দলের কী হবে, কড়া জবাব দিলেন শতাব্দী

এদিকে খবর পেয়ে হাসপাতালে যান ডায়মন্ড হারবারের বিধায়ক পান্নালাল হালদার। তিনি বলেন, 'বিভিন্ন কাজের জন্য আমাকে প্রায়ই ফোন করত। ভোটের সময়ে দলের হয়ে খুব খেটেছিল। কেন আত্মহত্য়া করল, সেটা পুলিস, বাড়ির লোক আর যাঁরা সংগঠন করে, তারা বলতে পারবে'। ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করেছে পুলিস।

সে বছর পঞ্চায়েত ভোট ছিল।  ২০১৮ সালে হুগলির ধনেখালিতে খুন হন স্থানীয় গোপীনাথপুর ২ নম্বর পঞ্চায়েতের তৎকালীন বিদায়ী উপ-প্রধান মৃত্যুঞ্জয় বেরা। কীভাবে? অভিযোগ, ফল ঘোষণার পর পঞ্চায়েতের কার দখলে থাকবে, তা নিয়ে শাসকদলেরই দুই গোষ্ঠীর মধ্য়ে গণ্ডগোল শুরু হয়। ২৩ মে সভা ডাকা হয়েছিল ধনেখালি ব্লক অফিসে। সেই সভা থেকে ফেরার পথে বিদায়ী উপ-প্রধানের উপর চড়াও হয় দুষ্কৃতীরা। তারপর পিটিয়ে ও কুপিয়ে খুন!  সম্প্রতি সেই  মামলায় তৃণমূলের প্রাক্তন প্রধান-সহ ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

আরও পড়ুন: Burdwan: তৃণমূল নেতাদের দ্বারা প্রতারিত? চাকরিপ্রার্থীদের সেই টাকা ফেরত দেবে বিজেপি!

এদিকে কয়েক মাস আগে আবার উত্তর দিনাজপুরের চোপড়ায় 'বোমা-বন্দুক দিয়ে গ্রাম' হুমকি দিয়েছিলেন তৃণমূলের উপ-প্রধান! ভিডিয়ো ভাইরাল হতেই শোরগোল পড়ে গিয়েছিল এলাকায়। যদিও এই ভিডিয়ো-র সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা।  চোপড়া ব্লকের হফতিয়াগঞ্জ পঞ্চায়েত তৃণমূলের দখলে। উপ-প্রধান সাকির আহমেদ। সেই ভিডিয়োতে দেখা যায়, একটি ঘরে আরও বেশ কয়েকজন বসে রয়েছেন সাকির। ঘরোয়া মেজাজে মিটিং চলছে। সেখানেই উপ-প্রধানকে বলতে শোনা যায়, 'আমার কাছে যত বোমা-বন্দুক আছে, তাতে ফতেয়াবাদ গ্রাম ওড়াতে ১০ মিনিট লাগবে'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.