Abhishek Banerjee: 'তৃণমূলের নবজোয়ার মিটলেই রাজ্যে পঞ্চায়েত ভোট'!

কোচবিহার থেকে কাকদ্বীপ। জনসংযোগ যাত্রায় অভিষেক। কর্মসূচির পোশাকি নাম, 'তৃণমূলে নবজোয়ার'।  

Updated By: May 8, 2023, 11:03 PM IST
Abhishek Banerjee: 'তৃণমূলের নবজোয়ার মিটলেই রাজ্যে পঞ্চায়েত ভোট'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্যে পঞ্চায়েত ভোট কবে? 'নবজোয়ার' কর্মসূচিতে অভিষেক বন্দ্য়োপাধ্যায়ের জোর জল্পনা রাজনৈতিক মহলে। 'রাজ্যে নির্বাচন কমিশনারের পদত্যাগ করা উচিত', বললেন বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য।

রাজ্যের বেশিরভাগ পঞ্চায়েতেরই মেয়াদ শেষের মুখে। কিন্তু ভোটের দিনক্ষণ এখনও ঘোষণা করেননি নির্বাচন কমিশন। তাহলে? প্রস্তুতি শুরু করে দিয়েছে বিরোধী শিবির। এ রাজ্যের বিজেপি কর্মীদের সঙ্গে ইতিমধ্য়েই বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পঞ্চায়েত ভোটে রণকৌশল কী হবে, তা নিয়ে নির্দিষ্ট বার্তা দিয়েছেন দলীয় কর্মীদের।

চুপ কর বসে নেই তৃণমূল। পঞ্চায়েত ভোটে কাকে প্রার্থী চান? গোপন ব্য়ালটে মতামত দিচ্ছেন সাধারণ মানুষ। কোচবিহার থেকে কাকদ্বীপ। জনসংযোগ যাত্রায় অভিষেক। কর্মসূচির পোশাকি নাম, 'তৃণমূলে নবজোয়ার'।

আরও পড়ুন: Abhishek Banerjee: অভিষেকের উদ্যোগে স্বাস্থ্যসাথী কার্ড পেলেন তেভাগা আন্দোলনে শহিদ পরিবারের সদস্য

উত্তরবঙ্গ কর্মসূচি শেষ। জনসংযোগ যাত্রায় এখন মুর্শিদাবাদের অভিষেক। এদিন হরিহরপাড়ায় এক জনসভায় তিনি বলেন, 'আমি আপনাদের বলছি, তৃণমূলের নবজোয়ার শেষ হবে, পঞ্চায়েত নির্বাচন হবে'। দলের কর্মীদের নির্দেশ, 'আপনারা মানুষকে সংগঠিত করুন। দিল্লি নিয়ে যাওয়ার দায়িত্ব আমার। আন্দোলন সংগঠিত করার দায়িত্ব আমার। আপনার একশো দিন আর বাড়ির টাকা দিল্লির বুক থেকে ছিনিয়ে আনার দায়িত্ব আমার।আমি দিল্লিতে যাব। দরকার হলে অনির্দিষ্টকালের জন্য অবস্থান বিক্ষোভ বসব'।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, 'একটা সমান্তরাল প্রশাসন চলছে। রাজ্যপাল সংবিধান রক্ষকর্তা, তার এটা দেখা উচিত'। তাঁর আরও বক্তব্য, 'ওটা নির্বাচন কমিশন নয়, রাজ্য সরকারের একটি দফতর। তৃণমূল কংগ্রেসের শাখা সংগঠনে পরিণত হয়ে গিয়েছে। নির্বাচন কমিশনারের পদত্যাগ করা উচিত'।

তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদারের পাল্টা দাবি, 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটা সম্ভাবনার কথা বলেছেন। সেটা যেকোনও রাজনৈতিক নেতাই বলতে পারেন। সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার ও রাজ্য় নির্বাচন কমিশন'। সঙ্গে বিরোধীদের কটাক্ষ, নিজেদের সংগঠন নেই, এটা বারবার প্রকাশ করে দিচ্ছেন। আগেই গাওনা গেয়ে রাখছেন, সংঘাত হবে, মানুষ মারা যাবে এবং তৃণমূল কংগ্রেস জিতবে পঞ্চায়েত নির্বাচনে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.