দক্ষিণ ২৪ পরগনার পর এবার পূর্ব মেদিনীপুর, ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে Abhishek

ঘুরে দেখলেন ত্রাণশিবির ও বাঁধগুলির অবস্থা।

Updated By: Jun 3, 2021, 02:41 PM IST
দক্ষিণ ২৪ পরগনার পর এবার পূর্ব মেদিনীপুর, ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে Abhishek

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ ২৪ পরগনার পর এবার পূর্ব মেদিনীপুর। ফের ইয়াস-বিধ্বস্ত এলাকা পরিদর্শনে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রামনগর, কাথিঁতে ত্রাণ শিবিরের গিয়ে খোঁজ নিলেন দুর্গতদের। বাঁধ কেন ভাঙল? তা খতিয়ে দেখারও আশ্বাস দিলেন। নাম না করে নিশানা করলেন অধিকারী পরিবারকে।

ঘুর্ণিঝড় ইয়াশের প্রভাবে কম-বেশি দুর্যোগ চলেছে দক্ষিণবঙ্গে সব জেলাতেই। তবে, পরিস্থিতি সবচেয়ে খারাপ দিঘা, মন্দারমনি-সহ পূর্ব মেদিনীপুরের উপকূলবর্তী এলাকায়। বাঁধ ভেঙে প্লাবিত বহু গ্রাম, গৃহহীন মানুষের আশ্রয় নিয়েছেন ত্রাণশিবিরে। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে পূর্ব মেদিনীপুর সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই কাঁথি ও রামনগরের ত্রাণশিবিরগুলি ঘুরে দেখেছেন তিনি। সঙ্গী, মত্‍স্যমন্ত্রী অখিল গিরি ও জেলা তৃণমূলের শীর্ষ নেতারা।

আরও পড়ুন: রাজ্যের DGP নিয়োগ নিয়ে সরব রাজ্যপাল, রিপোর্ট তলব Jagdeep Dhankhar-এর

ইয়াসের দাপটে যেভাবে রাজ্যের বিভিন্ন প্রান্তে বাঁধ ভেঙেছে, তাতে রীতিমতো ক্ষুদ্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালও নবান্নে সাংবাদিক সম্মেলনেও তিনি উষ্মা প্রকাশ করেন, 'প্রতিবছরই বাঁধ সারানো হচ্ছে। আর জলে ভেঙে যাচ্ছে। নষ্ট হচ্ছে হাজার হাজার কোটি টাকা'। এদিন পূর্ব মেদিনীপুরের কাঁথি, রামনগরে এলাকায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে বাঁধ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় বাসিন্দারা। ডায়মন্ড হারবারের সাংসদের আশ্বাস, বাঁধ কেন ভাঙল? তা খতিয়ে দেখবেন। পাশাপাশি,  রাজ্য সরকারের সঙ্গে কথা বলবেন যাতে এলাকায় শক্তপোক্ত বাঁধ তৈরি করা হয়। 

আরও পড়ুন: বার্নপুরে মৃত শ্রমিক পরিবারের পাশে রাজ্য সরকার, আর্থিক সাহায্য Moloy Ghatak-র

প্রসঙ্গত, গতকাল, ইয়াস বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনার সন্দেশখালি ও পাথরপ্রতিমা পরিদর্শনে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভেঙে পড়া নদী বাঁধগুলি দিয়ে এখনও কিন্তু জল ঢুকছে সুন্দরবনের বিভিন্ন এলাকায়। আমফানের পরেও কেন বাঁধ সঠিকভাবে নির্মাণ করা হল? বাঁধগুলির অবস্থায় খতিয়ে দেখার পর তদন্তের আশ্বাস দিয়েছেন অভিষেক

.