বাম ছাত্রসংগঠগুলির মদতেই ‘বহিরাগতদের’ আনাগোনা বিশ্বভারতীতে, পাল্টা অভিযোগ ABVP-র

বুধবার রাতে হামলা চালানো বিশ্বভারতী হোস্টেলে। ওই হামলায় আহত হন অর্থনীতির বামছাত্র পরিষদের সমর্থক স্বপ্ননীল মুখ্যোপাধ্যায় ও ফাল্গুনী পান। অভিযোগ,লোহার রড, বাঁশ, কাঠ দিয়ে বেধড়ক পেটানো হয় হস্টেলের ছাত্রদের

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Jan 17, 2020, 10:32 AM IST
বাম ছাত্রসংগঠগুলির মদতেই ‘বহিরাগতদের’ আনাগোনা বিশ্বভারতীতে, পাল্টা অভিযোগ ABVP-র
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  বিশ্বভারতীতে বাম ছাত্রদের উপর হামলায় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP) যুক্ত নয় বলে স্পষ্ট করলেন সংগঠনের প্রদেশ সম্পাদক সপ্তর্ষি সরকার। এই হামলায় প্রথমে অভিযোগ ওঠে এবিভিপি-র দিকে। বাম ছাত্র পরিষদের অভিযোগ ছিল, হামলাকারী অচিন্ত্য বাগদী এবং সাবির আলি এবিভিপির সমর্থক। কিন্তু রাজ্য এবিভিপির সভাপতি সুবীর হালদার এই অভিযোগ অস্বীকার করে বলেন, অভিযুক্তরা এবিভিপির সঙ্গে যুক্ত নয়। এরা একসময় তৃণমূল করত।

উল্লেখ্য, বুধবার রাতে হামলা চালানো বিশ্বভারতী হোস্টেলে। ওই হামলায় আহত হন অর্থনীতির বামছাত্র পরিষদের সমর্থক স্বপ্ননীল মুখ্যোপাধ্যায় ও ফাল্গুনী পান। অভিযোগ,লোহার রড, বাঁশ, কাঠ দিয়ে বেধড়ক পেটানো হয় হস্টেলের ছাত্রদের।  এনিয়ে উত্তপ্ত হয়ে উঠল বিশ্বভারতী। গুরুতর আহত অবস্থায় স্বপ্ননীলকে ভর্তি করা হয় পিয়ার্সন হাসপাতালে।  হাসপাতালেও তদের ওপরে হামলা করা হয়। বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীরা হাসপাতাল গেটের তালা বন্ধ করে পরিস্থিতি সামাল দেন।

আরও পড়ুন- চড়ছে পারদ! দিনে উধাও শীত, সকাল-সন্ধ্যায় শীতের আমেজ

এবিভিপি এক বিবৃতি জারি করে বলে, উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ABVP-কে কালিমালিপ্ত করা হচ্ছে। গ্রেফতারের পর অভিযুক্তরা স্বীকার করেছে তারা তৃণমূলের সমর্থক। শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের ঘটনায় ABVP যুক্ত নয়। এ ঘটনার তীব্র নিন্দা করছে এবিভিপি। বাম ছাত্র সংগঠনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ে ‘বহিরাগত’ পড়ুয়া প্রবেশ করানোর অভিযোগ তোলে এবিভিপি। বিশ্বভারতীতে বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত এবং উপচার্য ঘেরাও কাণ্ডে বহিরাগতরা ছিল বলে জানানো হয়েছে। বিশ্বভারতী কর্তৃপক্ষের কাছে এ ঘটনার তদন্তের দাবি করছে এবিভিপি।

.