সেন্ট্রাল জেলে অভিযুক্ত ভীমের মৃত্যুতে উত্তাল বনগাঁ, বেধড়ক মার খেল পুলিস

গত ১৮ ডিসেম্বর বনগাঁ মনিগ্রাম এলাকায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় তপতী মণ্ডল ও প্রসেনজিত্ বৈদ্যের। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তপতীর ভাই ভীম মণ্ডল এবং আরও দুজনকে গ্রেফতার করে পুলিস

Reported By: কমলাক্ষ ভট্টাচার্য | Updated By: Jan 30, 2020, 06:24 PM IST
সেন্ট্রাল জেলে অভিযুক্ত ভীমের মৃত্যুতে উত্তাল বনগাঁ, বেধড়ক মার খেল পুলিস
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: অগ্নিদগ্ধ হয়ে জোড়া মৃত্যুর ঘটনায় তিন অভিযুক্তের মধ্যে একজনের জেলে মৃত্যুতে চাঞ্চল্য ছড়ালো বনগাঁ থানার মনিগ্রাম এলাকায়। মৃতের বাড়িতে পুলিস এলে আরও উত্তেজনা বাড়ে। জনতার বিক্ষোভে এলাকা ছাড়তে বাধ্য হল পুলিস।

গত ১৮ ডিসেম্বর বনগাঁ মনিগ্রাম এলাকায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় তপতী মণ্ডল ও প্রসেনজিত্ বৈদ্যের। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তপতীর ভাই ভীম মণ্ডল এবং আরও দুজনকে গ্রেফতার করে পুলিস। আদালতে তোলা হলে তাঁকে ১৪ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেয় বিচারক। ফের শুনানিতে জেল হেফাজতে পাঠানো হয় তাঁকে।  গত সোমবার দমদম সেন্ট্রাল জেলে মৃত্যু হয় ভীম মণ্ডলের। বৃহস্পতিবার ভীমের বাড়িতে পুলিস এলে বিক্ষোভ দেখাতে শুরু করে এলাকার মানুষ। পরিবারের অভিযোগ, বনগাঁ থানার এসআই পরিতোষ হালদার বিনা দোষে তাঁকে গ্রেপ্তার করেছে এবং থানার মধ্যে নিয়ে গিয়ে তাঁকে শারীরিকভাবে  নির্যাতন চালানো হয়।

আরও পড়ুন- ভারতে করোনা ভাইরাসের প্রথম থাবা! কেরলের হাসপাতালে ভর্তি পড়ুয়া

পরিবারের আরও দাবি,  মৃত্যুর আগে ভীম পুলিসের অত্যাচারের কথা বলে গিয়েছে। এরপরই পুলিশকে ঘিরে শুরু হয় বিক্ষোভ। পুলিসকেও হেনস্থা হতে হয় বলে অভিযোগ ওঠে। কোনওক্রমে এসআই পরিতোষ হালদার পুলিসের গাড়িতে করে এলাকা ছাড়েন। ঘটনাস্থলে পৌঁছছে বনগাঁ  থানার বিশাল পুলিশবাহিনী।

.