কংগ্রেসে মোশারফকে স্বাগত অধীরের, কটাক্ষ মিদ্দার পরিবারকে মুখ্যমন্ত্রীর চাকরির প্রতিশ্রুতিকে

" পুরো ব্যাপারটাকে চাকরি দিয়ে ধামাচাপা দেওয়ার ব্যবস্থা করলেন। সেটার আমরা বিরোধিতা করি।"

Updated By: Feb 17, 2021, 08:22 PM IST
কংগ্রেসে মোশারফকে স্বাগত অধীরের, কটাক্ষ মিদ্দার পরিবারকে মুখ্যমন্ত্রীর চাকরির প্রতিশ্রুতিকে

নিজস্ব প্রতিবেদন : "তৃণমূল এখন আস্তে আস্তে ভাঙতে শুরু করেছে। একটা অংশ বিজেপিতে যাচ্ছে। আর একটা অংশ কংগ্রেসে আসবে।" মুর্শিদাবাদের জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি মোশারফ হোসেনের কংগ্রেসে যোগদান নিয়ে এমনটাই বললেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তিনি আরও বলেন, "যাঁরা  ধর্মনিরপেক্ষ রাজনীতি করতে চান, তাঁরা কংগ্রেসে আসবেন। তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গে শেষ হতে চলেছে। তৃণমূল সরকার দুর্নীতির দ্বারা সৃষ্ট। দুর্নীতির দ্বারা পরিচালিত।"

প্রসঙ্গত, আজই তৃণমূল কংগ্রেস থেকে মোশারফ হোসেনকে বহিষ্কার করে জেলা নেতৃত্ব। আজ তৃণমূল জেলা কমিটি সর্বসম্মতভাবে বৈঠক ডেকে এই সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্তে শিলমোহর দিয়েছে রাজ্য তৃণমূলও। মূলত দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বহিষ্কার করা হয়েছে মোশারফ হোসেনকে। বহিষ্কারের পরই Zee ২৪ ঘণ্টাকে ফোনে মোশারফ হোসেন জানান, তিনি বাম-কংগ্রেস জোটে যোগ দিচ্ছেন।

উল্লেখ্য, আজ ওয়াটগঞ্জ থেকে বাবুবাজার হয়ে খিদিরপুর পর্যন্ত অধীররঞ্জন চৌধুরীর নেতৃত্বে বিশাল মিছিল করে কংগ্রেস। মিছিল শেষে টলিউডের তারকাদের মধ্যে দল ভাগাভাগি, টলিউড তারকাদের বিজেপিতে যোগদান করা নিয়েও মন্তব্য করেন তিনি। বলেন, "টলিউড জানে যে তাদের কোথায় যেতে হবে। টলিউড সবসময় যার ভার বেশি, তাদের দিকেই ঝোঁকে। বিজেপির বাজার ভালো, তাই টলিউড এখন বিজেপির দিকে ঝুঁকে যাচ্ছে।"

পাশাপাশি, নবান্ন অভিযানে গিয়ে প্রাণ হারানো DYFI কর্মী মইদুল ইসলাম মিদ্দার বাড়ির লোককে মুখ্যমন্ত্রীর চাকরি দেওয়ার ঘোষণা প্রসঙ্গেও কটাক্ষ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। বলেন, "মুখ্যমন্ত্রী মইদুল ইসলাম মিদ্দার মৃত্যুতে দুঃখপ্রকাশ করলেন না! যাঁরা তাঁকে মেরেছে, তাঁদের শাস্তির ব্যবস্থা করলেন না! মিদ্দার মৃত্যুর জন্য সরকার দায়ী। তাই সেই দায় থেকে অব্যাহতি নেওয়ার চেষ্টা করছেন তিনি। কিন্তু সবকিছু চাকরি দিয়ে দিলে হয় না। যদি অপরাধীদের শাস্তি দেওয়ার ব্যবস্থা করতেন, যদি দুঃখপ্রকাশ করতেন, তাহলে বেশি খুশি হতাম। কিন্তু তাঁরা পুরো ব্যাপারটাকে চাকরি দিয়ে ধামাচাপা দেওয়ার ব্যবস্থা করলেন। সেটার আমরা বিরোধিতা করি।"

আরও পড়ুন, মেধাতালিকায় কারচুপি, TET নিয়ে তদন্ত কমিশন বসাব : Dilip Ghosh

.