দীর্ঘক্ষণের চেষ্টায় দলছুট হাস্তিশাবককে মায়ের কাছে ফেরালেন বনকর্মীরা

জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যা নাগাদ তারঘেরা চেক পোষ্ট এলাকার পাশে একটি হাতির দল দীর্ঘক্ষণ দাঁড়িয়েছিল।  দলে ১২ টির মত হাতি ছিল। আর সেই দলে ছিল এক হস্তিশাবক।

Updated By: Sep 19, 2020, 11:51 AM IST
দীর্ঘক্ষণের চেষ্টায় দলছুট হাস্তিশাবককে মায়ের কাছে ফেরালেন বনকর্মীরা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  দল ছুট একটি ৩ মাসের হস্তি শাবক। মালবাজার মহকুমার তারঘেররা বন দফতরের চেক পোষ্ট এলাকার ঘটনা।

জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যা নাগাদ তারঘেরা চেক পোষ্ট এলাকার পাশে একটি হাতির দল দীর্ঘক্ষণ দাঁড়িয়েছিল।  দলে ১২ টির মত হাতি ছিল। আর সেই দলে ছিল এক হস্তিশাবক। সেইকারণে তারঘেরা বন দফতরের কর্মীরা সন্ধ্যা থেকেই হাতির দলটির ওপর নজর রাখছিল। হাতির দলটি যাতে কোনওভাবে লোকালয়ে বা রাজ্য সড়কে ওপর চলে না আসে,  সেই জন্য রাস্তার ওপর বন কর্মীরা সন্ধ্যা থেকে পাহাড়া দেন।

তবে রাত হতেই সমস্যা দেখা দেয়। কোনওভাবে এই হস্তিশাবকটি দলছুট হয়ে যায়। শাবকটি দলে ফেরার জন্য ছোটাছুটি শুরু করে দেয়। কখনও চেক পোষ্টের সামনে চলে যায়, আবার কখনো রাজ্য সড়কের কাছে চলে আসে। বনকর্মীরা কোনওভাবেই শাবকটিকে দলে ফেরাতে পারছিলেন না। খবর দেওয়া হয় মালবাজার ওয়াইল্ড লাইফের বনকর্মীদের।

ফাঁস আল কায়দা মডিউল, বাংলা ও কেরল থেকে NIA-এর জালে ৯ জঙ্গি

 শেষমেশ রাত আড়াইটা নাগাদ শাবকটিকে দলে ফেরান বনকর্মীরা। তারঘেরা বন দফতরের রেঞ্জার শুভজিৎ মৈত্র বলেন,  “অনেক চেষ্টার পর দলে ফেরাতে পেরেছি শাবকটিকে। বর্তমানে হাতির দলটি তারঘেরা-মেচবস্তি জঙ্গলে রয়েছে৷ সুস্থ রয়েছে শাবকটিও। বন কর্মিরা হাতির দলটির ওপর নজর রেখে চলেছে।”

.