দীর্ঘ কর্মজীবনে ইতি, বিদায়কালে সংবর্ঘনা ব্রুটাসকে

 ফুলের মালা পরিয়ে দেওয়া হয় ব্রুটাসকে। সংবর্ধনা অনুষ্ঠানেই স্পেশাল ট্রেনিংয়ের বিভিন্ন কলাকৌশল দেখিয়ে উপস্থিত রেলওয়ে আধিকারিক ও ট্রেনারকে পালটা সম্মান জানায় ব্রুটাসও। 

Updated By: Nov 22, 2022, 01:08 PM IST
দীর্ঘ কর্মজীবনে ইতি, বিদায়কালে সংবর্ঘনা ব্রুটাসকে

ই গোপী: দীর্ঘ ১১ বছর ৬ মাসের কর্মজীবন। সুদীর্ঘ কর্মজীবনে বহু কর্মকাণ্ডের শরিক। অবশেষে উপস্থিত বিদায়ক্ষণ। কর্মজীবনে তাঁর অবদানের স্বীকৃতি স্বরূপ বিদায় সংবর্ধনা দেওয়া হল ব্রুটাসকে। কে এই ব্রুটাস? ব্রুটাস খড়গপুর রেলওয়ে আরপিএফ ডগ স্কোয়াডের স্পেশাল ডগ।

সোমবার রাতে খড়গপুর শহরে রেলের ডগ স্কোয়াড অফিসে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানেই বিদায় সংবর্ধনা দেওয়া হয় ব্রুটাসকে। ফুলের মালা পরিয়ে দেওয়া হয় ব্রুটাসকে। সংবর্ধনা অনুষ্ঠানেই স্পেশাল ট্রেনিংয়ের বিভিন্ন কলাকৌশল দেখিয়ে উপস্থিত রেলওয়ে আধিকারিক ও ট্রেনারকে পালটা সম্মান জানায় ব্রুটাসও। দীর্ঘ কর্মজীবনের স্বীকৃতি স্বরূপ ব্রুটাসের গলায় ফুলের মালা পরিয়ে তাকে সম্মানিত করেন উপস্থিত রেলওয়ে আধিকারিকেরা।

কর্মজীবনের শেষে মানুষকে সংবর্ধনা দিতে দেখেছি আমরা। অবসর জীবন যাতে সুন্দর হয় সেই শুভকামনা জানানো হয়। কিন্তু কোনও কুকুরকে এভাবে সংবর্ধনা! খড়্গপুরের রেলওয়ে আরপিএফ ডগ স্কোয়াডের পক্ষ থেকে জেলায় এই প্রথম কোনও কুকুরকে সংবর্ধনা দেওয়া হল। রেলওয়ে আধিকারিকরা জানিয়েছেন, এই প্রথম সংবর্ধনা হলেও, পরবর্তীতে রেলওয়ে আরপিএফ ডগ স্কোয়াডে থাকা অন্য কুকুরদের ক্ষেত্রেও এইভাবেই সংবর্ধনা দেওয়া হবে। বিদায় সংবর্ধনার পর স্থানীয় এক ব্যক্তির হাতে তুলে দেওয়া হয় ব্রুটাসকে।

আরও পড়ুন, Jorabagan: শহরের এক শৌচাগারে পড়ে রয়েছে ভ্রূণ! তদন্তে নামল পুলিস

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)