বঙ্গ রাজনীতিতে 'গোলি মারো', TMC-র পর শুভেন্দুর রোড শোয়ে 'বহিরাগত' স্লোগান

গোলা মারো স্লোগান এবার বঙ্গ রাজনীতিতে। 

Updated By: Jan 20, 2021, 11:25 PM IST
বঙ্গ রাজনীতিতে 'গোলি মারো', TMC-র পর শুভেন্দুর রোড শোয়ে 'বহিরাগত' স্লোগান

নিজস্ব প্রতিবেদন: গতকাল তৃণমূলের মিছিলে শোনা গিয়েছিল 'গোলি মারো' স্লোগান। পরের দিন, বুধবার 'গোলি মারো' শোনা গেল চন্দননগরে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) রোড শোয়ে। ঘটনার নিন্দা করে বিজেপির বিরুদ্ধে পশ্চিম ভারতীয় সংস্কৃতি এ রাজ্যে আমদানির অভিযোগ করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের প্রতিক্রিয়া, এই ধরনের স্লোগান দল সমর্থন করে না। 
 
গতবছর দিল্লিতে নাগরিক সংশোধনী আইন (CAA) নিয়ে বিক্ষোভের আবহে 'দেশকে গদ্দারো কো গোলি মারো সা**' স্লোগান দিয়েছিলেন বিজেপি নেতা অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। সেনিয়ে উত্তাল হয়েছিল গোটা দেশ। কলকাতায় ওই স্লোগান দেওয়ায় গ্রেফতার হয়েছিলেন বেশ কয়েকজন বিজেপি কর্মী। সেই স্লোগানই ফিরল একুশের ভোটের ঠিক আগে। মঙ্গলবার তৃণমূলের স্লোগানে শোনা গিয়েছিল,'বঙ্গাল কা গদ্দারো কো গোলি মারো সা**।' তারপর এ দিন চন্দননগরে শুভেন্দুর রোড শোয়ে (Suvendu Adhikari) বিজেপির যুব নেতা স্লোগান দিলেন,'হামসে জো টকরায়েগা চুর চুর হো জায়েগা, তৃণমূলকে গদ্দারোকো গোলি মারো সা**।     

তৃণমূলের 'গোলি মারো' স্লোগানকে সমর্থন করেননি কুণাল ঘোষ। তবে তিনি মনে করিয়ে দিয়েছেন,'এটা তো অনুরাগ ঠাকুর দিল্লিতে দিয়েছিলেন। যে ছেলেটি স্লোগান দিচ্ছিল। ব্যাখ্যা দিল, সেনার পাশে দাঁড়ানোর কথা বলেছি। এই দেশে থেকে-খেয়ে যারা বিরোধিতা করবে, তাদের গুলি করে মারো। এটা কোনও কথা! উন্নয়নের প্রতিযোগিতায় না পেরে। পশ্চিম ভারতীয় কালচার বাংলায় ঢোকাচ্ছে বিজেপি।' বিজেপি নেতা শমীক ভট্টাচার্যর কথায়,'বিজেপি এটা সমর্থন করছে না। ভবিষ্যতে যাতে কেউ না দেন, তা নিশ্চিত করব।' 

আরও পড়ুন- 'একটাতেই,শুধু নন্দীগ্রাম থেকেই লড়তে হবে', Mamata-কে ফের নিশানা Suvendu-র