Maoist Poster: পুরনো কায়দায় বাজার বন্ধের ডাক, বদলা নেওয়ার হুমকি, জঙ্গলমহলে ফের 'মাও' পোস্টার

 ৭ দিনের জন্য পিরাকাটা বাজার বনধের ডাক দিয়েছে 'মাওবাদী'রা। 

Updated By: Apr 27, 2022, 12:54 PM IST
Maoist Poster: পুরনো কায়দায় বাজার বন্ধের ডাক, বদলা নেওয়ার হুমকি, জঙ্গলমহলে ফের 'মাও' পোস্টার
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : জঙ্গলমহলে ফের মিলল 'মাওবাদী' পোস্টার। বাঁকুড়া, ঝাড়গ্রাম, চন্দ্রকোণার পর এবার 'মাওবাদী' পোস্টার উদ্ধার হল পশ্চিম মেদিনীপুরের শালবনির পিরাকাটায়। ৭ দিনের বাজার বন্ধের ডাক দেওয়া হয়েছে 'মাওবাদী' পোস্টারে। পোস্টার ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। জঙ্গলমহলে কি ফের 'মাওবাদী' কার্যকলাপ বাড়ছে? একের পর এক পোস্টার উদ্ধার ঘিরে ইতিমধ্য়েই সেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

সেই এক পুরনো কায়দা! ৭ দিনের জন্য পিরাকাটা বাজার বনধের ডাক দিয়েছে 'মাওবাদী'রা। পিরাকাটা বাজার থেকে এদিন সাতসকালেই উদ্ধার হয় রীতিমতো হুমকি দেওয়া সেই পোস্টার। পোস্টারে একদিকে 'মাওবাদী' নেতা কিষেণজির মৃত্যুর বদলা নেওয়া হবে বলে জানানো হয়েছে। একইসাথে হুমকি দেওয়া হয়েছে স্থানীয় তৃণমূল নেতাদেরও। লাল কালিতে লেখা এই পোস্টার উদ্ধার হতেই, তা ঘিরে রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। ইতিমধ্যেই পোস্টার উদ্ধারের ঘটনায় তদন্তে নেমেছে শালবনি থানার পুলিস। কারা এই পোস্টার দিয়েছে, তা খতিয়ে দেখছে পুলিস।

প্রসঙ্গত, মঙ্গলবার পঞ্চায়েত সমিতির সভাপতি, তৃণমূলের ব্লক সভাপতি এবং এলাকার কয়েকজন তৃণমূল কর্মীর নাম উল্লেখ করে 'মাওবাদী' পোস্টার উদ্ধার হয়েছিল চন্দ্রকোণায়। যা ঘিরে তীব্র চাঞ্চল্য় ছড়ায়। কালো কালিতে লেখা সেই পোস্টারে লেখা ছিল, চন্দ্রকোণার তৃণমূল নেতাদের কাটমানি ফেরত দিতে হবে। একইসঙ্গে লেখা ছিল, 'মাওবাদী ঐক্য জিন্দাবাদ, কিষাণজি অমর রহে'।

এর পাশাপাশি মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে বাঁকুড়ার দুই জায়গা থেকেও গতকাল উদ্ধার হয় 'মাওবাদী' পোস্টার। বাঁকুড়ার রাইপুর থানার খয়েরবনি গ্রামে গতকাল দুপুরে উদ্ধার হয় 'মাওবাদী' পোস্টার। যাতে লেখা ছিল, "ফাঁড়িতে হামলা হবে।" যদিও এই পোস্টারের কথা স্বীকার করেনি পুলিস। অন্যদিকে, সকালে 'মাওবাদী' নামাঙ্কিত পোস্টার দেখতে পাওয়া যায় বাঁকুড়ার সারেঙ্গায়। সাদা কাগজে লাল কালি দিয়ে লেখা বেশ কয়েকটি পোস্টার। যার কোনওটিতে লেখা, 'আমাদের নেতা কিষাণজির মৃত্যুর বদলা চাই। বর্তমান সরকারের সরকারি কর্মচারীরা যেসব দুর্নীতি করে চলেছে, তাঁদের বলছি, তোমার সময়ে শেষ হয়ে গিয়েছে।" আবার কোনওটিতে লেখা, "খেলা হবে, খেলা হবে। এবার তো আমার খেলব TMC নেতাদের সঙ্গে।"

আরও পড়ুন, Anubrata Mandal: অনুব্রতকে 'ঘিরতে' আরও আঁটসাঁট হচ্ছে CBI-এর 'ফাঁস'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.