সরাতে হবে টিচার-ইন-চার্জকে, বিক্ষোভে উত্তাল হাওড়া বিনোদিনী বালিকা বিদ্যালয়

শুক্রবারের পর শনিবারও উত্তপ্ত হাওড়ার বিনোদিনী বালিকা বিদ্যালয়। শনিবার সকালে টিচার ইন চার্জ মালিকা ভট্টাচার্যকে ঘেরাও করে তুমুল বিক্ষোভ দেখান পড়ুয়া ও অভিভাবকরা। টিচার-ইন-চার্জকে পদ থেকে সরানোর দাবি জানান তাঁরা। একইসঙ্গে পুলিসের গাড়ি ঘিরে ধরেও বিক্ষোভ দেখানো হয়।

Updated By: Jan 6, 2018, 01:17 PM IST
সরাতে হবে টিচার-ইন-চার্জকে, বিক্ষোভে উত্তাল হাওড়া বিনোদিনী বালিকা বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদন : শুক্রবারের পর শনিবারও উত্তপ্ত হাওড়ার বিনোদিনী বালিকা বিদ্যালয়। শনিবার সকালে টিচার ইন চার্জ মালিকা ভট্টাচার্যকে ঘেরাও করে তুমুল বিক্ষোভ দেখান পড়ুয়া ও অভিভাবকরা। টিচার-ইন-চার্জকে পদ থেকে সরানোর দাবি জানান তাঁরা। একইসঙ্গে পুলিসের গাড়ি ঘিরে ধরেও বিক্ষোভ দেখানো হয়।

হাওড়া ময়দান এলাকায় অবস্থিত বিনোদিনী বালিকা বিদ্যালয়। শুক্রবার সকালে ছাত্রীরা স্কুলে এসে দেখে স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। ট্রান্সফার সার্টিফিকেট নিয়ে তাদের অন্য স্কুলে ভর্তি হতে বলা হয়। এই ঘটনায় বিপাকে পড়েন ৩০০ ছাত্রী। অভিযোগ, বিনোদিনী বালিকা বিদ্যালয়ের একই বাড়িতে বাংলা মাধ্যমের সঙ্গেই বেআইনিভাবে চলছিল হিন্দি মাধ্যম স্কুলটি। ডিআই অফিসে হিন্দি মাধ্যম স্কুলটি নিয়ে অভিযোগ জমা পড়ার পরই তড়িঘড়ি সেটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে ট্রান্সফার সার্টিফিকেট নিয়ে অন্য স্কুলে ভর্তি হতে রাজি নয় ছাত্রী এবং অভিভাবকেরা। তাঁদের অভিযোগ, চক্রান্ত করে হিন্দি মাধ্যম স্কুলটি বন্ধ করা হয়েছে। হিন্দি মাধ্যম স্কুলটিতে রয়েছে ২৮০ জন পড়ুয়া। সেখানে বাংলা মাধ্যম স্কুলটিতে রয়েছে মাত্র ১২ জন পড়ুয়া। আরও অভিযোগ, ২০১৬ সালেই হিন্দি মাধ্যমটি চালু রেখে বাংলা মাধ্যমের ছাত্রীদের অন্য স্কুলে ট্রান্সফারের জন্য সরকারি তরফে স্কুল পরিদর্শক ও তত্কালীন টিচার-ইন-চার্জকে নির্দে্শ দেওয়া হয়।

আরও পড়ুন, মাসে ৭০ লক্ষ ঘুষ! সারদা তদন্তে সিবিআই স্ক্যানারে ৩ সেবি কর্তা

যার পরিপ্রেক্ষিতে মালিকা ভট্টাচার্য জানিয়েছেন, ওই নির্দেশিকা পুরনো। তিনি স্কুলে যোগদানের পর জানতে পারেন কোনও রেজিস্ট্রেশন ছাড়াই বেআইনিভাবে হিন্দি মাধ্যম স্কুলটি চলছিল। বোর্ডও তার কাছে এই প্রসঙ্গে জবাবদিহি চায়। পরিস্থিতি জটিল হওয়াতেই স্কুল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে পড়ুয়াদের অন্য স্কুলে ভর্তির ব্যবস্থা করা হচ্ছে বলেও দাবি করেছেন তিনি।

.