বিহারের থেকেও বাংলায় ভোট করা কঠিন, বললেন 'অপমানিত' অজয় নায়েক

আর এরাজ্যে আসতে চাই না।

Updated By: May 24, 2019, 08:07 PM IST
বিহারের থেকেও বাংলায় ভোট করা কঠিন, বললেন 'অপমানিত' অজয় নায়েক

নিজস্ব প্রতিবেদন : বিহারের থেকেও কঠিন মনে হয়েছে পশ্চিমবঙ্গে নির্বাচন করা। সারা রাজ্যের মধ্যে ব্যারাকপুরে নির্বাচন পরিস্থিতি ছিল সবচেয়ে কঠিন। তবে এরপর ভবিষ্যতে আর কখনও এরাজ্যে নির্বাচন করাতে চান না বলে জানিয়েছেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। কারণ তাঁর মতে, এই রাজ্যে পর্যবেক্ষকদের সবাই অপমান করে।

প্রসঙ্গত, এবার নির্বাচনে একজন স্পেশাল পুলিস অবজার্ভার ও একজন স্পেশাল অবর্জারভার নিয়োগ করে কমিশন। নির্বাচনে পর্যবেক্ষক নিয়োগের ঘটনায় বারংবার কমিশনের বিরুদ্ধে তোপ দাগে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল নেতৃত্ব। কমিশন পক্ষপাতিত্ব করছে বলেও অভিযোগ করেছিলেন তৃণমূল নেত্রী। বিজেপিকে সুবিধা পাইয়ে দিতে কমিশন কাজ করছে বলে অভিযোগ করে শাসকদল।

আরও পড়ুন, তৃণমূল কর্মীর বাড়ির মহিলাদের শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ বিজেপির বিরুদ্ধে

উল্লেখ্য, বিহারের নির্বাচন কড়া হাতে মোকাবিলা করেছিলেন অজয় নায়েক। সেকারণে তাঁকে এবার পশ্চিমবঙ্গের নির্বাচনের দায়িত্ব দেওয়া হয় বলে মত ওয়াকিবহল মহলের। এরপর বিশেষ পর্যবেক্ষকের দায়িত্ব নিয়ে রাজ্যে এসেই পশ্চিমবঙ্গের পরিস্থিতির সঙ্গে বিহারের তুলনা করেছিলেন অজয় নায়েক। বলেছিলেন, বাংলার পরিস্থিতি বিহারের চেয়েও খারাপ।

আরও পড়ুন, শালতোড়ায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ, গুলিবিদ্ধ বিজেপি নেতা

তিনি বলেন, ,'' ১০ বছর আগে বিহারের যে পরিস্থিতি দেখেছিলাম, সেটাই এখন পশ্চিমবঙ্গে ঘটছে। সে কারণেই এত কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করতে হচ্ছে। এই মুহূর্তে পশ্চিমবঙ্গের পরিস্থিতি গণতন্ত্রের পক্ষে শুভ নয়। এত আধা সেনা মোতায়েন করে ভোটগ্রহণ অভিপ্রেত নয়।'' যার তীব্র প্রতিবাদ করে তৃণমূল। চিঠিও দেয় কমিশনকে।

.