বাংলার রাজনীতিবিদরা আল কায়দার টার্গেট! আইবি-র চাঞ্চল্যকর রিপোর্ট পেশ

ইন্টেলিজেন্স ব্যুরো-র দেওয়া রিপোর্ট অনুযায়ী, বাংলার জনপ্রিয় রাজনীতিদের উপর হামলার ছক কষছে আল কায়দা।

Updated By: Nov 13, 2020, 04:52 PM IST
বাংলার রাজনীতিবিদরা আল কায়দার টার্গেট! আইবি-র চাঞ্চল্যকর রিপোর্ট পেশ

নিজস্ব প্রতিবেদন- আল কায়দা ও বাংলা। এখন যেন এই যোগসূত্র আরও স্পষ্ট হয়ে উঠছে। রাজ্যের একাধিক জায়গা থেকে আল কায়দার জঙ্গি গ্রেফতার হয়েছিল। সেই ঘটনার রেশ এখনও কাটেনি। এরই মধ্যে জানা যাচ্ছে, আল কায়দার হিট লিস্টে রয়েছে বাংলার বেশ কয়েকজন রাজনীতিবিদের নাম। জানা গিয়েছে, মধ্য প্রাচ্যের এই জেহাদি সংগঠন বাংলায় ডালপালা ছড়িয়েছে। আর বাংলার রাজনীতিবিদদের টার্গেট করার জন্য স্লিপিং সেলগুলিকে কাজে লাগাতে পারে তারা। বাংলার বেশ কিছু জায়গায় স্লিপার সেল-এর জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছে আল কায়দা সংগঠনের পাণ্ডারা।

ইন্টেলিজেন্স ব্যুরো-র দেওয়া রিপোর্ট অনুযায়ী, বাংলার জনপ্রিয় রাজনীতিদের উপর হামলার ছক কষছে আল কায়দা। বাংলায় ভয়ঙ্কর হামলার মাধ্যমে সারা দেশে নিজেদের অস্তিত্বের জানান দেওয়ার জন্য প্রস্তুতি শুরু করেছে আল কায়দা। বাংলার কমবয়সী ছেলেদের সংগঠনে যুক্ত করতে সবরকম চেষ্টা চালাচ্ছে তারা। পাকিস্তানের করাচি ও পেশোয়ার থেকে রিক্রুটেন্ট সেন্টার খুলে অনলাইনে চলছে মগজ ধোলাইয়ের কাজ। ৫ নভেম্বর এই ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট পেশ করেছে আইবি। তাতে বলা হয়েছে, বাংলার সংখ্যালঘু সম্প্রদায়ের কমবয়সী ছেলেদের ব্রেনওয়াশ-এর জন্য টার্গেট করেছে আল কায়দা।

আরও পড়ুন-  নিমেষে ধ্বংস করতে পারে চিনের জাহাজ! আরব সাগরে নামল ভারতের নতুন সাবমেরিন

সেপ্টেম্বরে কেরল ও বাংলার একাধিক জেলায় তল্লাশি অভিযান চালিয়ে নজন আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করেছিল জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। মুর্শিদাবাদ জেলা থেকেই গ্রেফতার হয়েছিল ছজন। এর পর বীরভূম থেকেও আল কায়দা জঙ্গি ধরা পড়ে। তার পরই রাজ্যপাল জগদীপ ধনখড় রাজ্য সরকারকে কটাক্ষ করে বলেছিলেন, বাংলা এখন আল কায়দা জঙ্গিদের নিরাপদ আশ্রয়স্থল হয়ে উঠেছে। আইবি-র সাম্প্রতিক রিপোর্ট নিয়ে কিন্তু উদ্বেগের যথেষ্ট কারণ রয়েছে। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, বড়সড় বিস্ফোরণ ঘটানোর ছক কষছে আল কায়দার স্লিপার সেল।