Weather Update: শীতের পথে বড় কাঁটা! আগামী সপ্তাহেই বদলে যেতে পারে বঙ্গের আবহাওয়া

প্রভাব পড়বে কোন কোন জেলায়? 

Updated By: Jan 8, 2022, 09:40 PM IST
Weather Update: শীতের পথে বড় কাঁটা! আগামী সপ্তাহেই বদলে যেতে পারে বঙ্গের আবহাওয়া

নিজস্ব প্রতিবেদন: শীতের (Winter) আমেজে ফের বাধা হতে আসছে বৃষ্টি (Rain)। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী সপ্তাহ থেকে বদলে যাবে রাজ্যের আবহাওয়া। শীতের পথে কাঁটা হয়ে দাঁড়াবে পশ্চিমীঝঞ্ঝা।

আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department) সূত্রে খবর, ১০ জানুয়ারি থেকে দক্ষিণবঙ্গের পশ্চিমী জেলাগুলোতে পরিস্থিতি বদলে যাবে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টির হতে পারে। ১১ জানুয়ারি পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টির হতে পারে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। ১২ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তবে ১৬ জানুয়ারি থেকে ফের আবহাওয়ার উন্নতি হতে পারে।  

হাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিমীঝঞ্ঝার কারণে আবহাওয়ার পরিবর্তন ক্রমশই পূর্ব দিকে অগ্রসর হচ্ছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ১১ থেকে ১৪ জানুয়ারির মধ্যে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে দুই বঙ্গেই রাতের তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department)। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫.৩ ডিগ্রি। যা স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। শুক্রবার ছিল ১৪.১ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে হবে ২৬.৩ ডিগ্রি। স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বেশি। শনিবার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ থেকে ১৫ ডিগ্রির মধ্যেই থাকবে। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৯৬ শতাংশ এবং সর্বনিম্ন জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৪৩ শতাংশ। 

আরও পড়ুন: Covid Spike: করোনা আক্রান্তের সংখ্য়া ৬৩ হাজার পার, আসানসোল-দুর্গাপুরের একাধিক ওয়ার্ডে ঘোষিত কনটেনমেন্ট জোন

আরও পড়ুন: Covid Spike: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৮,৮০২, বাড়ল পজিটিভিটি রেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.