Covid Spike: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৮,৮০২, বাড়ল পজিটিভিটি রেট

রাজ্যে যে ভাবে করোনা বাড়ছে তাতে একাধিক ব্যবস্থা নিতে চলেছে বিভিন্ন শহর। রাজ্যের বিভিন্ন শহরে কোথায় একদিন অন্তর বাজার খোলা কোথায় কড়া বিধিনিষেধ আরোপ করেছে বিভিন্ন পুরসভা

Updated By: Jan 8, 2022, 09:36 PM IST
Covid Spike: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৮,৮০২, বাড়ল পজিটিভিটি রেট

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার না ছুঁলেও পজিটিভিটি রেট বাড়ল অনেকটাই। পাশাপাশি বাড়ল মৃতের সংখ্য়া। করোনা পজিটিভের শীর্ষে সেই কলকাতা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৮,৮০২ জন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ১৮,২১৩। সাম্প্রতিক এক পরিসংখ্যানে দেখা গিয়েছে আক্রান্তদের অধিকাংশ ওমিক্রন আক্রান্ত। শনিবারের হিসেব ধরলে এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন ১৭,৩০,৭৫৯ জন।

শুক্রবারের তুলনায় রাজ্যে করোনার মৃতের সংখ্যা সামান্যই বাড়ল। শুক্রবার রাজ্যে করোনার শিকার হয়েছিলেন ১৮ জন। শনিবার সেই সংখ্যা বেড়ে হল ১৯। এনিয়ে রাজ্যে করোনার মৃত্যু হল ১৯,৮৮৩ জন। এদিকে, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা সামান্য বাড়লেও উদ্বেগ বাড়াচ্ছে পজিটিভিটি রেট। শুক্রবার রাজ্যে পজিটিভিটি রেট ছিল ২৬.৩৪ শতাংশ। ২৪ ঘণ্টায় তা বেড়ে হল ২৯.৬০ শতাংশ।

এদিকে, রাজ্যে যে ভাবে করোনা বাড়ছে তাতে একাধিক ব্যবস্থা নিতে চলেছে বিভিন্ন শহর। রাজ্যের বিভিন্ন শহরে কোথায় একদিন অন্তর বাজার খোলা কোথায় কড়া বিধিনিষেধ আরোপ করেছে বিভিন্ন পুরসভা। এমনকি আসন্ন ৪ পুরনিগমের ভোটে রাজনৈতিক দলগুলিকে সভা না করার আহ্বান জানাল রাজ্য নির্বাচন কমিশন।

আরও পড়ুন- উত্তরপ্রদেশ ৭, মণিপুর ২, গোয়া-উত্তরাখণ্ড-পঞ্জাবে ১ দফায় ভোট; ১০ মার্চ ফলাফল

এদিকে, সংক্রমণের তালিকায় শীর্ষে কলকাতা। গত একদিন, কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৭,৩৩৭ জন। শুক্রবার এই সংখ্য়াটা ছিল ৭,৪৪৮। মৃত্যু হয়েছে ৭ জনের। অ্য়াকটিভ কেস ৩,৭৫৭। উত্তর ২৪ পরগনায় গত একদিন আক্রান্ত ৩,২৮৬, মৃত্যু ৫ জনের। হাওড়ায় আক্রান্ত ১৪৮৩, পশ্চিম বর্ধমানে আক্রান্ত ১০০৬।  

পজিটিভিটি রেটে শীর্ষে কলকাতা(৩৮.৯২), বীরভূমে ৩৭.৪৬ শতাংশ, হাওড়া ৩৭.৫৯ শতাংশ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.