আলিপুরদুয়ার জেলা BJP-তে ভাঙনের ভ্রূকুটি, তৃণমূলে যোগ দিচ্ছেন খোদ জেলা সভাপতি!

আরও বড় গঙ্গাপ্রসাদকে আলিপুরদুয়ারের দায়িত্ব দেবো: শুভেন্দু

Updated By: Jun 20, 2021, 08:56 PM IST
আলিপুরদুয়ার জেলা BJP-তে ভাঙনের ভ্রূকুটি, তৃণমূলে যোগ দিচ্ছেন খোদ জেলা সভাপতি!

নিজস্ব প্রতিবেদন: এ যেন উলটপুরান! মাস কয়েক আগে দল ভাঙনের যে যন্ত্রণায় জেরবার ছিল তৃণমূল। এখন বিজেপির দুয়ারে সেই একই বিপদ। এবার আশঙ্কার কালো মেঘ তৈরি হয়েছে আলিপুরদুয়ারের বিজেপি সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মাকে ঘিরে। সূত্রের খবর, আগামিকালই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন তিনি। জেলার রাজনীতিতে জোর জল্পনা গঙ্গাপ্রাসাদের সঙ্গে শিবির বদল করতে পারেন বেশ কয়েকজন বিজেপি বিধায়কও।

বর্তমানে কলকাতায় রয়েছেন গঙ্গাপ্রসাদ শর্মা। ইতিমধ্যে বিজেপির সঙ্গে দূরত্ব তৈরি করেছেন তিনি। দলের দেওয়া গাড়ি ফিরিয়ে দিয়েছেন। দলীয় নেতাদের ফোনও নাকি ধরছেন না। আলিপুরদুয়ার জেলায় জোর গুঞ্জন, সম্ভবত আগামিকাল দুপুরে তৃণমূল ভবনে ঘাসফুল শিবিরে নাম লেখাবেন গঙ্গাপ্রসাদ। তবে তাঁর সঙ্গে কি বেশ কয়েকজন বিজেপি বিধায়কও ঘাসফুলে যোগ দেবেন? জল্পনা তুঙ্গে। যদিও গঙ্গাপ্রসাদ শর্মার দলত্যাগের গুঞ্জনকে গ্রাহ্য করতে নারাজ বিজেপি নেতৃত্ব। এই প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, 'গঙ্গাপ্রসাদ টিকিট চেয়েছিল। পায়নি। উত্তরবঙ্গে বিজেপির আধিপত্য প্রমানিত। আরও বড় গঙ্গাপ্রসাদকে আলিপুরদুয়ারের দায়িত্ব দেবো। আর আলিপুরদুয়ারে তৃণমূল জিরো। সব বিধায়ক আমাদের।' 

আরও পড়ুন: উত্তর ২৪ পরগনায় মুকুল ম্যাজিক! তৃণমূলে যোগ BJP জেলা সহ-সভাপতির

আরও পড়ুন: দ্বন্দ্ব ভুলে কাছাকাছি অনুব্রত-শতাব্দী, প্রায় ৩ বছর পর একসঙ্গে করলেন মিটিং

২০১৯-এর লোকসভা ভোটেই আলিপুরদুয়ারে মাটি শক্ত করেছে বিজেপি। ওই আসনটি তৃণমূলের থেকে ছিনিয়ে নিয়েছে গেরুয়া শিবির। একুশের কুরুক্ষেত্রেও ওই জেলায় বিজেপির আধিপত্য কায়েম হয়েছে। বিধানসভা ভোটে আলিপুরদুয়ারের ৫টি বিধানসভার মধ্যে সবকটিতেই জয়ী হয়েছে বিজেপি। জানা গিয়েছে, ২০১৫ সাল থেকে আলিপুরদুয়ার জেলা বিজেপির সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন গঙ্গাপ্রসাদ শর্মা। জেলায়  দক্ষ সংগঠক হিসেবে পরিচিত তিনি। তাঁর দলত্যাগের খবর সত্য়ি হলে, সেটা নিঃসন্দেহে বিজেপির কাছে একটা বড় ধাক্কা হবে বলেই মনে করেছে জেলার রাজনৈতিক মহল।