উচ্চমাধ্যমিক চলাকালীন অনুব্রতর সভা থেকে শব্দ-তাণ্ডব, জেরবার পরীক্ষার্থীরা

অভিযোগ, পরীক্ষা কেন্দ্র থেকে প্রায় ২৫০ মিটার দূরে মিলের মাঠে কর্মিসভার আয়োজন করেছিল তৃণমূল। সভামঞ্চে রাখা ছিল দুটি বড় সাউন্ডবক্স। এ ছাড়া বাঁশের উপরেও বাঁধা ছিল মাইক। 

Updated By: Mar 5, 2019, 06:55 PM IST
উচ্চমাধ্যমিক চলাকালীন অনুব্রতর সভা থেকে শব্দ-তাণ্ডব, জেরবার পরীক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদন: প্রশাসনের সতর্কবার্তা ছিল আগেই। তবু সেই নিয়মকে কার্যত বুড়ো আঙুল দেখিয়েই উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন অনুব্রত মন্ডলের সভায় শব্দের তান্ডবে জেরবার পরীক্ষার্থীরা। ঘটনাটি ঘটেছে বীরভূমের ইলামবাজারে। অভিযোগ, পরীক্ষা কেন্দ্র থেকে প্রায় ২৫০ মিটার দূরে মিলের মাঠে কর্মিসভার আয়োজন করেছিল তৃণমূল। সভামঞ্চে রাখা ছিল দুটি বড় সাউন্ডবক্স। এ ছাড়া বাঁশের উপরেও বাঁধা ছিল মাইক। 

এদিন সভায় উপস্থিত ছিলেন, তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল, রাজ্যের মৎস্য মন্ত্রী চন্দ্রনাথ সিংহ, সহ-সভাপতি অভিজিৎ সিংহ ও জেলার অন্যান্য নেতৃত্ব৷ স্থানীয়দের অভিযোগ, দুপুর ১২টা থেকে মাইকে বক্তব্য রাখতে শুরু করেন একের পর এক বক্তা। একই সঙ্গে পাল্লা দিয়ে বাজতে থাকে শব্দের তেজ। পরীক্ষা চলাকালীন কীভাবে প্রশাসন মাইক বাজিয়ে সভা করার অনুমতি দিল, সেই নিয়ে উঠছে প্রশ্ন। প্রসঙ্গত, গণিত, ইতিহাস, মনোবিজ্ঞান, কৃষিবিদ্যা, নৃবিদ্যার পরীক্ষা ছিল এদিন।

আরও পড়ুন: পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার অশোকনগরে, ৫ ঘণ্টা ধরে চলছে অবরোধ

এ বিষয়ে বিজেপির জেলা সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, "ইলামবাজারে অনুব্রত মণ্ডল খোলা জায়গায় মাইক বাজিয়ে সভা করছে এটা সম্পূর্ণ বেআইনি। বধির প্রশাসন চোখ কান বন্ধ করে বসে আছে। এখানে বেআইনি কাজটাই আইন, অবৈধটাই বৈধ।" এদিকে  তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের পাল্টা দাবি "কোনও মাইক বাজাইনি। বক্স বাজিয়েছি।" উল্লেখ্য এর আগে মাধ্যমিক পরীক্ষা চলাকালীনও  উঠেছিল মাইক বাজানোর একাধিক অভিযোগ।  

.